ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শেষ ষোলোতে জায়ান্টদের প্রতিপক্ষ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
শেষ ষোলোতে জায়ান্টদের প্রতিপক্ষ

ঢাকা: ফান্সের ১০টি ভেন্যুতে শুরু হওয়া ইউরো-২০১৬’র গ্রুপপর্বের খেলা শেষ হওয়ছে। ২৪ দলের এই মেগা ইভেন্টের নকআউট পর্ব বা শেষ ষোলোতে এবার লড়বে বিশ্ব ফুটবলের জায়ান্ট দেশগুলো।

১০ জুন শুরু হওয়া এই আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১০ জুলাই।

 

এরই মধ্যে চূড়ান্ত হয়ে গেছে নকআউট পর্বের ১৬টি দেশ। আগামী ২৫ জুন থেকে শুরু হবে এই পর্বের লড়াই। প্রথমদিনের ম্যাচের মুখোমুখি হবে সুইজারল্যান্ড এবং পোল্যান্ড। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

এবারের আসরের বড় চমক ওয়েলস এবং নর্দান আয়ারল্যান্ড। প্রথমবারের মতো ইউরোতে অংশ নিয়েই শেষ ষোলোর টিকিট কেটেছে গ্যারেথ বেলের ওয়েলস। ২৫ জুন বাংলাদেশ সময় রাত দশটায় মাঠে নামবে এই দুই দল।

২৫ জুন দিবাগত রাত একটায় (২৬ জুন) পর্তুগালের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। গ্রুপপর্বে তিন ম্যাচের তিনটিতেই ড্র করে রিয়াল মাদ্রিদের তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল শেষ ষোলোতে উঠে। বার্সেলোনার ইভান রেকিটিচের ক্রোয়েশিয়ার বিপক্ষে এই ম্যাচটি বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণই হবে বলে আশা করা যায়।

২৬ জুন সন্ধ্যা সাতটায় স্বাগতিক ফ্রান্সের মুখোমুখি হবে আয়ারল্যান্ড। একই দিন রাত দশটায় মাঠে নামবে শিরোপা প্রত্যাশী জার্মানি। স্লোভাকিয়ার বিপক্ষে লড়তে হবে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানদের। ২৬ জুন দিবাগত রাত একটায় অর্থাৎ ২৭ জুন হাঙ্গেরির বিপক্ষে মাঠে নামবে বিশ্ব ফুটবলের দুই নম্বর দল বেলজিয়াম। ২৭ জুন রাত দশটায় হবে এবারের নকআউট পর্বের সবথেকে হাইভোল্টেজ ম্যাচটি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেনের প্রতিপক্ষ হিসেবে সে ম্যাচে থাকবে ইতালি।

২৭ জুন দিবাগত রাত একটায় (২৮ জুন) নকআউট পর্বের শেষ ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড ও আইসল্যান্ড।

শেষ ষোলোতে জায়ান্টদের প্রতিপক্ষ:
২৫ জুন-সন্ধ্যা ৭টা-সুইজারল্যান্ড-পোল্যান্ড
২৫ জুন-রাত ১০টা-ওয়েলস-নর্দান আয়ারল্যান্ড
২৫ জুন-রাত ১টা-ক্রোয়েশিয়া-পর্তুগাল
২৬ জুন-সন্ধ্যা ৭টা-ফ্রান্স-আয়ারল্যান্ড
২৬ জুন-রাত ১০টা-জার্মানি-স্লোভাকিয়া
২৬ জুন-রাত ১টা-হাঙ্গেরি-বেলজিয়াম
২৭ জুন-রাত ১০টা-ইতালি-স্পেন
২৭ জুন-রাত ১টা-ইংল্যান্ড-আইসল্যান্ড

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ২৩ জুন ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।