ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সুইডেন ক্যারিয়ারে গর্বিত ইব্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
সুইডেন ক্যারিয়ারে গর্বিত ইব্রা ছবি: সংগৃহীত

ঢাকা: বিদায়টা স্মরণীয় করে রাখতে পারলেন না জ্লাতান ইব্রাহিমোভিচ। বেলজিয়ামের বিপক্ষে হেরে ইউরোর গ্রুপ পর্ব থেকেই সুইডেনের বিদায়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের সমাপ্তি টানেন ৩৪ বছর বয়সী তারকা স্ট্রাইকার।

সে যাই হোক, সুইডেন ক্যারিয়ার নিয়ে গর্ববোধ করেন ইব্রাহিমোভিচ। ২০০১ সালে তার জাতীয় দলে অভিষেক। এ দীর্ঘ সময়ে সুন্দর সব স্মৃতির পাশাপাশি দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে বেশ উচ্ছ্বসিত তিনি।

সুইডেনের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ইব্রাহিমোভিচ। ১১৬ ম্যাচ খেলে ৬২ বার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন। কিন্তু, ইউরোর গ্রুপ পর্বের তিন ম্যাচে একটি গোলের দেখাও পাননি। ভাবা যায়! দলের পারফরম্যান্সেও এর ব্যাপক প্রভাব পড়ে। জয় দূরে থাক, একটি ড্রয়ের বিপরীতে দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়ে সুইডিশরা।

সুইডেনের হয়ে খেলোয়াড়ী জীবনের স্মৃতিচারণ করেন ইব্রাহিমোভিচ, ‘আমি আমার ক্যারিয়ার নিয়ে বেশ গর্বিত। মালমো (জন্মস্থান) থেকে আমি কেবলমাত্র একটি বালক ছিলাম এবং দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি। অধিনায়কত্ব পেয়েছি। যা অর্জন করেছি তাতেই আমি গর্বিত এবং সুইডেন ক্যারিয়ারে আমার অনেক সুন্দর স্মৃতি রয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।