ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রোনালদোকে ছাড়াই ইউরোর সেরা একাদশ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
রোনালদোকে ছাড়াই ইউরোর সেরা একাদশ! ছবি: সংগৃহীত

ঢাকা: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের (ইউরো) গ্রুপ পর্বের খেলা শেষ। ১৬টি দল উঠে গেছে নকআউট পর্বে।

ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম গ্রুপ স্টেজের সেরা একাদশ বাছাই করেছে। কিন্তু, এতে ক্রিস্টিয়ানো রোনালদোর নামই অনুপস্থিত! যার হাত ধরে খাদের কিনারা থেকে উঠে এসে শেষ ষোলোয় নাম লিখিয়েছে পর্তুগাল।

এখনো অবশ্য উয়েফার পক্ষ থেকে অফিসিয়াল সেরা একাদশের নাম প্রকাশ করা হয়নি। তবে এরই মধ্যে ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট বা সংবাদমাধ্যম তাদের বিশ্লেষণ তুলে ধরছে।

গোল ডট কম এর চোখে গ্রুপ পর্বের সেরা গোলরক্ষক উত্তর আয়ারল্যান্ডের মাইকেল ম্যাকগোভার্ন। গ্রুপ ‘সি’ থেকে আইরিশরা জার্মানি ও পোল্যান্ডের সঙ্গী হয়ে নকআউট পর্বে নাম লেখায়। তিন ম্যাচে প্রতিপক্ষের দু’টি গোল হজম করেন ম্যাকগোভার্ন।

রাইট ব্যাকে ক্রোয়েশিয়ান ডারিজো স্রানা আর লেফট ব্যাক থেকে মাঠের ডানপ্রান্ত জুড়ে থাকবেন জার্মানির জোনাস হেক্টর। রক্ষণভাগ সামলানোর মূল দায়িত্ব দুই সেন্ট্রাল ডিফেন্ডার ইতালিয়ান লিওনার্দো বোনুচ্চি ও পোল্যান্ডের মাইকেল পাজদানের কাঁধে।

৪-৩-৩ ফর্মেশনের সেন্ট্রাল মিডফিল্ডার সুইজারল্যান্ডে গ্রানিত জাকা। তার সঙ্গে ডান প্রান্তে স্লোভাকিয়ান মারেক হামসিক ও বাম পাশ থেকে গোলের সুযোগ তৈরি করবেন স্প্যানিশ তারকা আন্দ্রেস ইনিয়েস্তা।

আক্রমণভাগে প্রতিপক্ষের ডিফেন্সকে ব্যতিব্যস্ত রাখতে ওয়েলস আইকন গ্যারেথ বেলের সঙ্গী আলভারো মোরাতা ও দিমিত্রি পায়েত। তিনটি গোল করে বেলের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতার শীর্ষে রয়েছেন জুভেন্টাসের স্প্যানিশ স্ট্রাইকার মোরাতা। আর ফ্রান্সের জার্সি গায়ে ইতোমধ্যেই তারকাখ্যাতি কুড়িয়েছেন পায়েত। প্রথম দুই ম্যাচেই তার অন্তিত মুহূর্তের গোলে জয় পায় স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।