ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বাংলাদেশের কোচ হতে আগ্রহী সেইন্টফেন্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
বাংলাদেশের কোচ হতে আগ্রহী সেইন্টফেন্ট

ঢাকা: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচ হবার আগ্রহ প্রকাশ করেছেন ৪৩ বছর বয়সী বেলজিয়ান টম সেইন্টফেন্ট। সম্প্রতি এক সৌজন্য সফরে বাংলাদেশে এসে তিনি তার আগ্রহের কথা বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে জানান।

সেইন্টফেন্টের বাংলাদেশের কোচ হিসেবে কাজ করার আগ্রহের কথা জানিয়ে বাফুফে থেকে বলা হয়, তাকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন আমন্ত্রণ জানায়নি। বাংলাদেশ সফরে এসে তিনি জানতে পারেন লাল-সবুজের দলের কোচের পদটি এখনও শূন্য এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন একজন কোচও খুঁজছে। তাই তিনি এমন আগ্রহ জানিয়েছেন।

বিষয়টি নিয়ে কথা বলতে বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে গণমাধ্যমের মুখোমুখি হন এই বেলজিয়ান কোচ। গণমাধ্যমকে তিনি তার আগ্রহের কথা অবহিত করেন, ‘বাংলাদেশ ফুটবলকে আমি ২০০৪ সাল থেকে জানি। আমি তাদের অনুসরণ করি এবং খোঁজ-খবর রাখি। কোচ হিসেবে ক্রুইফ ও ডিডো এখানে কাজ করেছেন। শধু তাই নয় আমার অধীনে খেলা ফিকরু তেফেরাও এখানে খেলছে। ’

এসময় নিজের বর্তমান অবস্থান তুলে ধরে তিনি বলেন, এই মুহূর্তে আমি বাংলাদেশের কোচ নই। আমার সাথে এই ব্যাপারে কারও কোনো কথাও হয়নি। আমি এখানে এসেছি কিছু ম্যাচ দেখতে। এরপর আমি টেকনিক্যাল ডিরেক্টর ও সভাপতির সাথে কথা বলবো। তখন হয়তো আমার ভাগ্য পরিবর্তন হতে পারে। আমি একজন অভিজ্ঞ ফুটবল কোচ। বিভিন্ন দেশের জাতীয় দলের সাথে আমি কাজ করেছি। আমি বাংলাদেশ ফুটবলকে পছন্দ করি।

কেন আপনি বাংলাদেশের কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন? গণমাধ্যমের এমন প্রশ্নের জবাবে সেইন্টফেইন্ট জানান, ‘বাংলাদেশের কোচ হওয়ার পেছনে আমার বেশ কয়েকটি কারণ আছে। আমি মধ্যপ্রাচ্য ও আফ্রিকায় কোচ হিসেবে কাজ করে সুনাম অর্জন করেছি। তবে এটা ঠিক যে আমি সব জায়গায় স্বল্প সময়ের জন্য কাজ করেছি। এর মধ্যে মালয়েশিয়াতেও এক ম্যাচের জন্য কাজ করেছি। ম্যাচটি ছিল নাইজেরিয়ার বিপক্ষে এবং সে ম্যাচে দলকে জিতিয়েছিলাম। এরপর কাজ করেছি নামিবিয়ায়। সবশেষ আমি কোচ হিসেবে ছিলাম জিম্বাবুয়েতে। ’

উল্লেখ্য গেল ২ ও ৭ জুন তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচের পর বাফুফের সাথে এক মাসের চুক্তি হয় শেষ হয় ডাচ কোচ ক্রুইফের। তার বিদায়ের পরই স্থায়ী একজন কোচ খুঁজছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ২৩ জুন ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।