ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ফাইনালে খেলবেন তো ডি মারিয়া?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৬
ফাইনালে খেলবেন তো ডি মারিয়া? ছবি: সংগৃহীত

ঢাকা: শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে খেলবেন তো অ্যাঙ্গেল ডি মারিয়া? আর্জেন্টিনার অগণিত ভক্ত-সমর্থকদের প্রশ্ন এটাই। দলের অন্যতম সেরা অস্ত্রের ফিটনেসের ব্যাপারে ইতিবাচক কথাই জানিয়েছিলেন কোচ জেরার্ডো মার্টিনো।

কিন্তু, ডি ‍মারিয়া নিজেই নতুন করে উদ্বেগ-উৎকণ্ঠার জন্ম দিয়েছেন।

চিলির বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচ সামনে রেখে দলের হয়ে সবশেষ অনুশীলন সম্পন্ন করতে পারেননি ২৮ বছর বয়সী এ মিডফিল্ডার। তাতেই তার খেলার সম্ভাবনা নিয়ে দেখা দিয়েছে ঘোরতর অনিশ্চয়তা! আর্জেন্টিনার জন্য যা বড় এক আঘাতই বটে।

পানামার বিপক্ষে (৫-০) গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ইনজুরিতে ভুগে মাঠ ছেড়েছিলেন ডি ‍মারিয়া। সেমিফাইনাল পর্যন্ত পরের তিন ম্যাচেই ছিলেন দলের বাইরে। ফাইনাল নির্ধারণীতে স্কোয়াডে রাখলেও তাকে নিয়ে ঝুঁকি নেননি মার্টিনো।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার (২৩ জুন) দলের অনুশীলনের শুরুতেই ছিলেন ডি মারিয়া। স্থানীয় তরুণদের সঙ্গে কিছুক্ষণ বল কিক নিয়ে ওয়ার্মআপও করেন। কিন্তু পুরো সেশনটি সম্পন্ন করতে পারেননি পিএসজি তারকা। যা তার ফিটনেসকে হুমকির মুখে ফেলছে। ফাইনালেও কী ডি মারিয়াকে ছাড়াই মাঠে ‍নামতে হবে আলবিসেলেস্তেদের!

শুধুমাত্র ডি মারিয়া নন, ইনজুরি আর্জেন্টিনার জন্য রীতিমতো উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সেমিতে বাঁ হাতের কনুইয়ে মারাত্মক আঘাত পাওয়ায় খেলতে পারবেন না এজেকুয়েল লাভেজ্জি। লেফট ব্যাক মার্কোস রোহো ও নিকোলাস গাইতানের ফিটনেস নিয়ে কোচ নিয়েই উদ্বেগ প্রকাশ করেছেন। পেশীর সমস্যার কারণে অগাস্টো ফার্নান্দেজও ফাইনাল মিস করতে পারেন।

সোমবার (২৭ জুন) টানা দ্বিতীয়বার কোপার শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে চিলি-আর্জেন্টিনা। নিউ জার্সিতে বাংলাদেশ সময় সকাল ৬টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৬
এমআরএম

**
ফাইনালে ফিরছেন ডি মারিয়া

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।