ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

কোপা চ্যাম্পিয়ন বনাম ইউরো চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৬
কোপা চ্যাম্পিয়ন বনাম ইউরো চ্যাম্পিয়ন

ঢাকা: একই সময় চলছে কোপা আমেরিকা ও ইউরো চ্যাম্পিয়নশিপের জমজমাট দুটি আসর। তাই বিশ্বজুড়ে কোটি সমর্থকদের চোখ এখন টুর্নামেন্ট দুটিতে।

আর দুটি টুর্নামেন্টে আরও বড় মাত্রা যোগ করতে একটি বিশেষ ম্যাচের মুখোমুখি হতে যাচ্ছে দুই মেগা ইভেন্টের চ্যাম্পিয়নরা।

 

যুক্তরাষ্ট্রের মাটিতে ‍অনুষ্ঠিত হচ্ছে কোপা আমেরিকার শতবর্ষী বিশেষ আসর। আর ফ্রান্সে চলছে ইউরো টুর্নামেন্ট। এরই সঙ্গে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবল সংস্থা (কনমেবল) প্রেসিডেন্ট দুই শিরোপাধারীর একটি ম্যাচ খেলার ব্যাপারে উয়েফাকে প্রস্তাবের ব্যাপারটি নিশ্চিত করেছে।

সোমবার (২৭ জুন) কোপার ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও চিলি। এবারের ফাইনালটি অবশ্য গতবারেরই পুনরাবৃত্তি হতে যাচ্ছে। আগেরবার আর্জেন্টিনাকে হারিয়ে প্রথমবার কোপা চ্যাম্পিয়ন হয়েছিল চিলি।

এদিকে ফ্রান্সের আসরে শুরু হচ্ছে শেষ ষোলোর লড়াই। যেখানে ইতালি, জার্মান, স্পেন, ইংল্যান্ড, পর্তুগাল ও স্বাগতিকদের মতো শক্তিশালী দল এখনও টিকে রয়েছে।

গত শুক্রবার কনমেবল প্রধান আলেহান্দ্র ডোমিঙ্গুইজ জানান, ‘আমরা উয়েফাকে চ্যালেঞ্জ করেছি, কোপা আমেরিকা ও ইউরো ২০১৬ চ্যাম্পিয়নের মধ্যে একটি লড়াইয়ের জন্য। এখন তাদের উত্তরের জন্য আমরা অপেক্ষা করছি। ’

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ২৫ জুন, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।