ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

‘আবাহনীর বিপক্ষে জিততে ভাগ্য লাগে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জুন ২৬, ২০১৬
‘আবাহনীর বিপক্ষে জিততে ভাগ্য লাগে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: দেখতে দেখতে শেষ হয়ে এলো ফেডারেশন কাপ ফুটবলের এবারের আসর। গ্রুপপর্ব থেকে কোয়ার্টার ফাইনাল, এরপর সেমিফাইনাল।

এবার অপেক্ষা ফাইনালের। আর শিরোপা নির্ধারণী ম্যাচে সোমবার (২৭ জুন) ঢাকা আবাহনীর বিপক্ষে মাঠে নামবে আরামবাগ ক্রীড়া সংঘ।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।

ফেডারেশ কাপ ফুটবলের এবারের আসরের শুরু থেকেই চমক দেখিয়েছে আন্ডারডগ আরামবাগ। গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচেই ১-০ গোলে হারিয়ে দিয়েছিল এদেশের ফুটবলে সব সময়ের শক্তিশালী দল ঢাকা আবাহনীকে। তবে প্রথম ম্যাচে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে দলটি তুলে নিতে পারেনি কাঙ্খিত জয়। ফেনী সকার ক্লাবের সাথে ১-১ গোলে সমতা নিয়ে তাদের মাঠ ছাড়তে হয়। তাতে অবশ্য আরামবাগের কিছুই এসে যায়নি। সবার আগে নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল।

আর কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শেখ জামালকে ৫-৪ গোলে হারিয়ে শেষ চারে উঠে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

এরপর সেমিফাইনালে সেই বিজয়ী মনোভাব বজায় রেখে টিম বিজেএমসির বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে ঘরোয়া ফুটবলে প্রথমবারের মতো ট্রফি জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেছে আরামবাগ।

সেই প্রচেষ্টায় দলটি কতটুকু সফল হবে? রোববার (২৬ জুন) দুপুরে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে গণমাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে কোচ সাইফুল বারী টিটু জানান, আবাহনীর বিপক্ষে এই ম্যাচে আমরা ট্রফি জয়ের উদ্দেশ্যেই মাঠে নামবো। আমাদের চেষ্টা থাকবে হার না মানা খেলা উপহার দেয়ার।

তবে প্রতিপক্ষ হিসেবে আবাহনীকেই এগিয়ে রাখলেন এই অভিজ্ঞ কোচ, ‘আবাহনী এই মৌসুমের সেরা দল। দেশি ও বিদেশি খেলোয়াড়দের সমন্বয়ে তারা দারুণ একটি দল গড়ে তুলেছে। তবে আমরা আমাদের সামর্থের সেরাটি দিয়েই খেলবো। তবে, একথা সত্য যে আবাহনীর মতো দলের বিপক্ষে জিততে হলে ভাগ্য লাগে। ’

আবাহনীর বিপক্ষে এই ম্যাচে নিজের দলকে ফেভারিট না মানলেও আন্ডারডগ বিবেচনা করে শিরোপা লড়াইয়ে মাঠে শিষ্যদের নামাতে চাইছেন কোচ সাইফুল বারী টিটু।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ২৬ জুন ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।