ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সহজ জয়ে শেষ আটে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৬
সহজ জয়ে শেষ আটে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

ঢাকা: চলমান ইউরো কাপের নকআউট পর্বের লড়াইয়ে সহজ জয় তুলে নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। স্লোভাকিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ম্যানুয়েল ন্যুয়ের, বোয়েতাং, হ্যামেলস, টনি ক্রুস, সামি খেদিরা, থমাস মুলার, মেসুত ওজিল, শোয়াইন্সটাইগার, পোডলস্কি, গোমেজদের নিয়ে সাজানো জার্মানরা।

 

ফ্রান্সের স্তাদে পিয়েরে মরোয়তে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি মুখোমুখি হয় স্লোভাকিয়ার। বাংলাদেশ সময় রোববার (২৬ জুন) ম্যাচটি শুরু হয় রাত ১০টায়।

 

গ্রুপপর্বে ওয়েলসের বিপক্ষে হারলেও রাশিয়ার বিপক্ষে জয় ও ইংল্যান্ডের বিপক্ষে ড্র করার আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামে স্লোভাকিয়া। আরও ছিল বাছাইপর্বে গত মে মাসে জার্মানিকে ৩-১ গোলে হারানোর সুখস্মৃতি। তবে, মাঠে নেমে কিছু বুঝে উঠার আগেই গোল হজম করতে হয় স্লোভাকিয়ানদের।

ম্যাচের অষ্টম মিনিটে জেরম বোয়েতাংয়ের গোলে লিড নেয় জার্মানি। ১৩তম মিনিটে দ্বিতীয় গোলের সুযোগ আসে জোয়াকিম লো’র শিষ্যদের। পেনাল্টির সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হন মেসুত ওজিল। প্রথমার্ধের ৪৩ মিনিটের মাথায় দ্বিতীয় গোলের দেখা পায় বিশ্ব চ্যাম্পিয়নরা। জুলিয়ান দ্রাক্সলারের অ্যাসিস্ট থেকে গোল করেন মারিও গোমেজ। ফলে, ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় জার্মানি।

বিরতির পর লিড বাড়ায় জার্মানি। ম্যাচের ৬৩ মিনিটে দ্রাক্সলারের গোলে ৩-০ তে এগিয়ে যায় জার্মানরা।

৭২ মিনিটে দ্রাক্সলারের বদলি হিসেবে মাঠে নামেন লুকাস পোডলস্কি। আর বোয়েতাংয়ের জায়গায় আসেন বেনেডিক্ট। ৭৬ মিনিটে সামি খেদিরার বদলি হয়ে মাঠে আসেন বাস্তিয়ান শোয়াইন্সটাইগার।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে শিরোপার অন্যতম দাবীদার জার্মানি। আর নকআউট পর্ব থেকেই বিদায় নিল স্লোভাকিয়া।

বাংলাদেশ সময়: ০০১৪ ঘণ্টা, ২৭ জুন ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।