ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসির পথ ধরে অবসরে মাশ্চেরানো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৬
মেসির পথ ধরে অবসরে মাশ্চেরানো! ছবি: সংগৃহীত

ঢাকা: টানা তিনটি ফাইনালে হারের হতাশায় আন্তর্জাতিক ফুটবল থেকেই অবসরের ঘোষণা দিয়ে বসেন লিওনেল মেসি! শতবর্ষী কোপা আমেরিকায় চিলির বিপক্ষে টাইব্রেকারে হারটা মানতেই পারছেন না হাভিয়ের মাশ্চেরানো। অধিনায়কের পথ ধরে তিনিও নাকি ‍আর্জেন্টিনার জার্সিকে বিদায় বলে দিয়েছেন।

অবশ্য এখন পর্যন্ত মেসি ও মাশ্চেরানোর অবসরের বিষয়ে কোনো মন্তব্য করেনি আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। গুঞ্জন উঠছে, দলের বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড় আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের চিন্তাভাবনা করছেন।

এ তালিকায় সার্জিও আগুয়েরো, এজেকুয়েল লাভেজ্জি, লুকাস বিগলিয়া, অ্যাঞ্জেল ডি মারিয়া ও গঞ্জালো হিগুয়েইনের মতো তারকা ফুটবলার আছেন বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাম্যমে খবর প্রকাশিত হচ্ছে।

এদিকে, মেসি তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন বলেও আভাস পাওয়া যাচ্ছে। তার জাতীয় দল সতীর্থ গোলরক্ষক সার্জিও রোমেরো বলেন, ‘আমি মনে করি মেসি আবেগের বশেই এমনটি বলেছে, কারণ একটি চমৎকার সুযোগ আমাদের হাতছাড়া হয়ে গেছে। মেসিকে ছাড়া আমি জাতীয় দল চিন্তাই করতে পারি না। আমার বিশ্বাস, সে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে। ’

এক সঙ্গে জাতীয় দল থেকে একঝাঁক সিনিয়র খেলোয়াড়ের অবসর নেওয়ার ঘটনা ফুটবলের ইতিহাসে বিরল। শেষ পর্যন্ত মেসি-মাশ্চেরানো সহ দলের তারকা ফুটবলাররা আর্জেন্টিনা অধ্যায়ের ইতি টানবেন কিনা সেটিই এখন দেখার বিষয়!

ইএসপিএন এর ‘স্পোর্টস সেন্টার’ তাদের অফিসিয়াল ভেরিফাইড টুইটার পেজে মাশ্চেরানোর অবসরের কথা জানায়। বলা হয়, ‘মাশ্চেরানো টেম্পোকো কন্টিনুয়রা এন লা সিলেকশন আর্জেন্টিনা’। যার অর্থ দাঁড়ায়, আর্জেন্টিনা টিমের হয়ে মাশ্চেরানো ‍আর খেলবেন না।

একটি কথা না বললেই নয়, মেসি-মাশ্চেরানোদের অবসরের মধ্য দিয়ে আর্জেন্টাইন ফুটবলের একটা যুগেরই সমাপ্তি ঘটবে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুন ২৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।