ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

এ বছর ব্যালন ডি’অর মেসির প্রাপ্য নয়: জেরার্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৯
এ বছর ব্যালন ডি’অর মেসির প্রাপ্য নয়: জেরার্ড মেসি ও জেরার্ড

এ বছর ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে সবাই এগিয়ে রাখছেন লিওনেল মেসিকে। বার্সোলোনা ফরোয়ার্ড রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি’অর জিততে পারবেন কিনা তা জানা যাবে আর একদিন পরই।

তবে সবাই মেসিকে এগিয়ে রাখলেও স্টিভেন জেরার্ড আপাতত সেই তালিকায় নেই। সাবেক ইংলিশ মিডফিল্ডার জানিয়ে দিলেন, এ বছর ব্যালন ডি’অর মেসির প্রাপ্য নয়।

জেরার্ডের পছন্দ তারই সাবেক ক্লাব লিভারপুলের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইককে।

এই ডাচ ডিফেন্ডারের হাত ধরে ১৩ বছর পর চ্যাম্পিয়নস লিগের ক্ষুধা মেটায় অল রেডরা। ব্যালন ডি’অরটাও তাই গত মৌসুমে দুর্দান্ত ফুটবল উপহার দেওয়া ফন ডাইকের হাতে দেখতে চান অ্যানফিল্ডের সাবেক অধিনায়ক।

জেরার্ড অবশ্য মেসির প্রতি তার অনুরাগের কথা স্বীকার করেছেন। তব ফন ডাইককে এ বছরের জন্য যোগ্য মনে করেন রেঞ্জার্স কোচ, ‘আমি মেসির এক নাম্বার ভক্ত। অবশ্যই আমি তাকে ভালবাসি। সে ম্যাচে প্রচুর গোল ও গোলে সহায়তা করে। ’

উইলিয়াম হিলকে দেওয়া এক সাক্ষাৎকারে জেরার্ড আরো বলেন, ‘তবে আমি গত বছরের সবচেয়ে ধারাবাহিক খেলোয়াড়ের কথা যদি বলি, যে ইউরোপিয়ান কাপ জিতেছে এবং নিঃসন্দেহে প্রায় ফাউলবিহীন পারফরম্যান্স উপহার দিয়েছে, তার মানে বুঝে নিন কার ব্যালন ডি’অর প্রাপ্য। ’

এর আগে বছরের উয়েফা বর্ষসেরা হয়েছেন ফন ডাইক এবং ফিফা দ্যা বেস্ট পুরস্কার উঠেছে মেসির হাতে। খালি হাতে রয়েছেন কেবল সংক্ষিপ্ত তালিকার আরেক প্রতিযোগি ক্রিস্টিয়ানো রোনালদো।

সোমবার (০৩ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় প্যারিসে ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।