ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বৃহস্পতিবার থেকে সরকারি চিকিৎসকদের ‘প্রাতিষ্ঠানিক প্র্যাকটিস’ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
বৃহস্পতিবার থেকে সরকারি চিকিৎসকদের ‘প্রাতিষ্ঠানিক প্র্যাকটিস’ শুরু জাহিদ মালেক

ঢাকা: বৃহস্পতিবার (৩০ মার্চ) থেকে সরকারি চিকিৎসকদের ‘প্রাতিষ্ঠানিক প্র্যাকটিস’ শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (২৭ মার্চ) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘সরকারি চিকিৎসকদের বৈকালিক স্বাস্থ্যসেবা’ সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা জানান।

জাহিদ মালেক বলেন, সরকারি চিকিৎসকদের কর্মসময়ের পর হাসপাতালেই ব্যক্তিগত রোগী দেখার সুযোগ করে দিচ্ছে সরকার। আগামী ৩০ মার্চ থেকে তা শুরু হবে। প্রথমে ১০টি জেলা ও ২০টি উপজেলায় এ প্র্যাকটিস শুরু হবে। বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্র্যাকটিস করতে পারবেন চিকিৎসকরা। এতে নার্স ও টেকনিশিয়ানরা সপ্তাহে দু’দিন কাজ করবেন। তারা যে সেবা দেবেন, তার বিনিময়ে তাদের সম্মানী নির্ধারণ করা হয়েছে। প্রাপ্ত সম্মানীর একটি অংশ চিকিৎসকরা পাবেন, বাকি অংশ অন্যরা পাবেন। সরকারও একটি অংশ পাবে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে একজন জ্যেষ্ঠ চিকিৎসকের (অধ্যাপক) ফি (ভিজিট) ৫০০ টাকা। সিনিয়র কনসালটেন্ট পাবেন ৩০০ টাকা। সহকারী অধ্যাপক পাবেন ২০০ টাকা। আর যারা তাকে সহযোগিতা করবেন, তারা পাবেন ৫০ টাকা করে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।