ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ষাটগম্বুজ ইউনিয়নে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২১
ষাটগম্বুজ ইউনিয়নে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু

বাগেরহাট: বাগেরহাট সদর উপজেলা ষাটগম্বুজ ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বিনামূল্যে পরিবেশ বান্ধব অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) রাতে মাজার মোড়ে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় এই অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন।

এসময় বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ মতিন, আওয়ামী লীগ নেতা সেলিম আজাদসহ ষাটগম্বুজ ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রত্যন্ত অঞ্চলের মানুষের জন্য ইউনিয়ন পরিষদের অর্থ্যায়নে এই অ্যাম্বুলেন্স সেবা চালু করায় খুশি স্থানীয়রা আনন্দ প্রকাশ করেছেন। স্থানীয় আক্তার জাহান বেগম ও সম্রাট বলেন, ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে যে অ্যাম্বুলেন্স সেবা চালু হয়েছে তাকে আমরা সাদুবাদ জানাই। ইউনিয়নের মধ্যে অনেক ছোট সড়ক রয়েছে, যেখানে বড় এ্যাম্বুলেন্স বা অন্য গাড়ি যেতে পারে না। এই অ্যাম্বুলেন্সটি ইউনিয়নের যেকোনো জায়গায়, যেকোনো রাস্তায় যেতে পারবে। আবার গরীব মানুষেরাও বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা গ্রহণ করতে পারবে।

ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু বলেন, আমার ইউনিয়ন পরিষদের ভিতরে একটি স্বাস্থ্য কেন্দ্র রয়েছে। যেখানে নিয়মিত ডেলিভারী হয়ে থাকে। কিন্তু অনেক সময় কিছু জটিল রোগী মারাত্মক সমস্যায় পড়েন। সেসব রোগীকে বিনামূল্যে বহনের জন্য আমরা এই পরিবেশ বান্ধব অ্যাম্বুলেন্স চালু করেছি। ভবিষ্যতে ইউনিয়নবাসীর স্বাস্থ্যসেবার উন্নয়নে বিভিন্ন ধরণের উদ্যোগ নেওয়ার কথা বলেন তিনি।

বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়নে এলজিএসপির অর্থায়নে ২ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে ব্যাটারি চালিত অ্যাম্বুলেন্স করা হয়েছে। ইউনিয়নের ৩৩ হাজার ১‘শ মানুষ বিনামূল্যে এই এ্যাম্বুলেন্স সেবা গ্রহন করতে পারবেন। বাগেরহাট জেলা ৭৫টি ইউনিয়নের মধ্যে পরিষদের নিজস্ব অর্থ্যায়নে একমাত্র ষাটগম্বুজ ইউনিয়নে নিজস্ব অ্যাম্বুলেন্স সেবা চালু হল।

বাংলাদেশ সময়: ০২১২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।