ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় একদিনে করোনায় ১২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
খুলনায় একদিনে করোনায় ১২ জনের মৃত্যু

খুলনা: খুলনা বিভাগে হঠাৎ করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। বেড়ে গেছে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে শনাক্ত হয়েছেন ৩২০ জন।

মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।  এর আগে, সোমবার বিভাগে ৪৬৪ জনের করোনা শনাক্ত এবং ৫ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় আক্রান্ত তিনজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- নগরীর দোলখোলা এলাকার আদি সাহা (৭২), বাগেরহাট কচুয়ার মুনসুর আলী (৭০) ও নগরীর টুটপাড়ার হেনারা (৬২)। এছাড়া হাসপাতালে সকাল ৯ টা পর্যন্ত ৪৭ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেডজোনে ২৩ জন, ইয়ালোজোনে ১৮ জন এবং আইসিইউতে ৬ জন চিকিৎসাধীন।

খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় যশোরের কেশবপুরের আসাদুজ্জামান (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে ১৯ জন রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে আইসিইউতে চারজন এবং এইচডিইউতে একজন চিকিৎসাধীন।

স্বাস্থ্য অধিদপ্তরের ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় ১২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে একদিনে মৃতের সংখ্যায় শীর্ষে খুলনা। এদিন বিভাগের মধ্যে খুলনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নড়াইলে দু’জন এবং সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া ও মেহেরপুরে একজন করে মারা গেছেন। একইসময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে সংখ্যা ৩২০ জনের। এর মধ্যে শীর্ষে রয়েছে কুষ্টিয়া। এই জেলায় সর্বোচ্চ ৬৪ জনের শনাক্ত হয়েছে। আর খুলনায় ৬২ জন ও যশোরে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া সাতক্ষীরায় ২৪ জন, ঝিনাইদহে ২২ জন, বাগেরহাটে ২৫ জন, নড়াইলে ২৭ জন, মাগুরায় ৫ জন, চুয়াডাঙ্গায় ২৭ জন ও মেহেরপুরে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৪২ জন।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ২৬ হাজার ৩৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ১২ হাজার ১৭২ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২৪৭ জন।

শনাক্তের সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ৩১ হাজার ৪৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৫৭২ জন।

এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছেন ৮২৫ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরা ও মাগুরায় ৯১ জন করে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২২
এমআরএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।