ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ভারত

নিয়ন্ত্রণ হারিয়ে খাদে সেনাবাহী গাড়ি, নিহত ১৬

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
নিয়ন্ত্রণ হারিয়ে খাদে সেনাবাহী গাড়ি, নিহত ১৬

কলকাতা: নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে খাদে গিয়ে পড়ল ভারতীয় সেনাবাহিনীর একটি গাড়ি। এতে তিন কর্মকর্তাসহ ১৬ সেনা নিহত এবং আহত হয়েছেন চার জন।

শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরের দিকে উত্তর সিকিমের জেমা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ভারতীয় সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় শাখা, কলকাতা ফোর্ট উইলিয়ামের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, উত্তর সিকিমে এদিন সকালে ছাতেন থেকে ছাঙ্গুর দিকে যাচ্ছিল সেনাবাহিনীর তিনটি গাড়ি। দুর্গম ওই পথে এক জায়গায় বাঁক নিতে গিয়ে পিছলে যায় সেনাবাহিনীর কনভয়ের একটি গাড়ির চাকা। এতে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

এখনও পর্যন্ত দুর্ঘটনায় ১৬ জন ভারতীয় সেনার মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত চার সেনাকে উদ্ধার করে তড়িঘড়ি আকাশপথে স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হয়। সেখানে তাদের চিকিৎসা শুরু হয়েছে। বর্তমানে তাদের অবস্থা আশঙ্কাজনক।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। টুইটবার্তায় তিনি লিখেছেন, উত্তর সিকিমে ওই দুর্ঘটনায় ভারতীয় সেনা সদস্যদের মৃত্যুর ঘটনায় গভীরভাবে শোকাহত। পরিষেবা ও অঙ্গীকারের জন্য তাদের প্রতি কৃতজ্ঞ গোটা দেশ। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
ভিএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।