ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

ভারত

সিপিআইএম নেতার মৃত্যুর প্রতিবাদের ত্রিপুরায় হরতাল চলছে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
সিপিআইএম নেতার মৃত্যুর প্রতিবাদের ত্রিপুরায় হরতাল চলছে 

আগরতলা(ত্রিপুরা): বামফ্রন্টের ডাকে ত্রিপুরা রাজ্যজুড়ে রোববার (১৪ জুলাই) ত্রিপুরা রাজ্য জুড়ে ১২ ঘণ্টার হরতাল চলছে। স্থানীয় সময় সকাল ছয়টায় শুরু হয়েছে এই হরতাল চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

যদিও রাজধানী আগরতলায় হরতালের কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি। রোববার সাপ্তাহিক ছুটি হওয়ার কারণে এমনিতে স্কুল কলেজ অফিস আদালত সবকিছু বন্ধ রয়েছে। তবে দোকানপাট বাজার হাট অন্যান্য দিনের মতো স্বাভাবিকভাবেই খোলা রয়েছে। রাস্তাঘাটে যানবাহন চলাচল করছে। রাজধানী আগরতলায় হরতালের কোনো প্রভাব লক্ষ্য করা না গেলেও অন্যান্য জায়গার কিছু কিছু জায়গায় হরতালের আংশিক প্রভাব পড়েছে। মূলত যে জায়গাগুলোতে বামফ্রন্টের অধিক শক্তি রয়েছে এই জায়গাগুলোতে হরতাল লক্ষ্য করা যাচ্ছে।
 
এখন পর্যন্ত হরতালকে ঘিরে কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
 
এই আকস্মিক হরতাল ডাকার কারণ হিসেবে ত্রিপুরা রাজ্য বামফ্রন্টের আহ্বায়ক নারায়ণ কর জানিয়েছেন, ত্রিপুরা রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে এলাকার সিপিআইএম নেতা বাদল করকে পিটিয়ে গুরুতর আহত করে শাসক দলীয় দুষ্কৃতীরা। পরবর্তী সময় শনিবার সন্ধ্যায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এই ঘটনার প্রতিবাদে বামফ্রন্টের তরফে হরতালের ডাক দেওয়া হয়েছে।
 
অপরদিকে এই হরতালের তীব্র বিরোধিতা করছে ক্ষমতাসীন বিজেপি দল। শনিবার রাতে বামফ্রন্টের তরফে হরতালের ঘোষণা দেওয়ার পর স্থানীয় সময় রাত ১১ টা নাগাদ ত্রিপুরা প্রদেশ বিজেপির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য জরুরি ভিত্তিতে এক সংবাদ সম্মেলন ডেকে হরতালের তীব্র বিরোধিতার কথা জানান। সাধারণ মানুষ যাতে এই হরতালের বিরোধিতা করে এই আহবান রাখেন। সেই সঙ্গে তিনি আরো অভিযোগ করেন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের আগে বিরোধী বামফ্রন্ট শিবির মরদেহ নিয়ে রাজনীতি করার খেলায় নেমেছে। তার আরো অভিযোগ আভ্যন্তরীণ গোষ্ঠী কোন্দলের জেরে এই ঘটনা ঘটেছে।  

সব মিলিয়ে এদিনের ত্রিপুরা রাজ্যের ১২ ঘণ্টার হরতাল শান্তিপূর্ণ ভাবেই এখন পর্যন্ত অতিবাহিত হচ্ছে। তবে বাড়তি সতর্কতা হিসেবে বিভিন্ন জায়গায় পুলিশ এবং আধা সামরিক বাহিনীর জওয়ানদের মোতায়েন করা হয়েছে।


বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা,জুলাই ১৪,২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।