ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভি৩০ দিয়ে নতুন বছরে যাত্রা ভিভোর

তথ্যপ্রযুক্তি ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
ভি৩০ দিয়ে নতুন বছরে যাত্রা ভিভোর

ঢাকা: ভিভো ভি৩০ দিয়ে নতুন বছরে যাত্রা শুরু করেছে ভিভো। চলছে প্রি-বুকিং পর্ব।

ভিভো ভি৩০ প্রি-বুকিং করলেই মিলবে এক্সক্লুসিভ গিফট বক্স। এতে থাকছে রিরো স্মার্ট ওয়াচ ডাব্লেউ১ প্রো। সাথে আরও থাকছে পোস্ট কার্ড, উইশ কার্ডও।

ভিভো ভি৩০ নিয়ে মুগ্ধতা প্রকাশ করেছেন ভিভোর শুভেচ্ছা দূত তাহসান খান। ভি৩০ এর লুক ও ফটোগ্রাফির প্রশংসা করেছেন বলেন, ‘গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো প্রযুক্তি এবং ফ্যাশন, এই দুইয়ের সংমিশ্রনে স্মার্টফোনপ্রেমীদের কাছে খুবই জনপ্রিয় একটি নাম। ইমেজ ইন্ডাস্ট্রির লিডিং ইনোভেশন ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুবই খুশি। সদ্য লঞ্চ হওয়া মাত্র তৃতীয় প্রজন্মের অরা লাইট প্রযুক্তি নিয়ে পোর্ট্রেট ফটোগ্রাফির জন্য বিশেষভাবে তৈরি ভিভো ভি৩০ এর সাথে কিছু কাজ করে খুবই ভালো লেগেছে। আমি অনেক ছবি তুলেছি। এর ক্যামেরায় তোলা ছবির ডিটেইল আমাকে অবাক করেছে। আমি সত্যি দারুণভাবে আশাবাদী যে, ভিভোর সাথে এই যাত্রায় সামনে নুতন সব প্রযুক্তি নিয়ে কাজ করার অভিজ্ঞতাগুলো হবে আকর্ষণীয়।

ভিভোর ভি সিরিজ মানেই ক্যামেরায় নতুনত্ব। এবার স্মার্ট অরা লাইট তিন দশমিক শূন্য এনেছে প্রতিষ্ঠানটি। যা আগের চেয়ে ১৯ গুণ বেশি বড়, স্মার্ট এবং উজ্জ্বল। স্টুডিও মানের অরা লাইট পোর্ট্রেট দিতে এতে ব্যবহার করা হয়েছে স্মার্ট কালার টেম্পারেচার এডজাস্টমেন্ট। সাথে ৫০ গুণ সফট লাইট দিতে ডিসটেন্স সেনসেটিভ লাইটিং সুবিধা রয়েছে স্মার্টফোনটিতে।  

ব্যাক সাইডে ৫০ মেগাপিক্সেল অটো ফোকাস আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা রয়েছে। এর ফিল্ড অফ ভিউ ১১৯০। অর্থাৎ গ্রুপ ছবি তোলার জন্য এআই গ্রুপ পোর্ট্রেট ক্যামেরা হিসেবে স্মার্টভাবে ছবি তুলবে এই ক্যামেরা। অনেক মানুষ হলেও সবার ডিটেইলস তুলে ধরবে। সাথে রয়েছে ৫০ মেগাপিক্সেল ভিসিএস (ভিভো ক্যামেরা-বায়োনিক স্পেকটার্ম) ট্রু কালার মেইন ক্যামেরা। খালি চোখে আমরা যে রং দেখি তা ক্যামেরার সীমাবদ্ধতার কারণে অনেক সময় হুবহু একইভাবে তুলে ধরতে পারে না। ভিভোর ভিসিএস প্রযুক্তি ফটোগ্রাফিতে প্রকৃত রং তুলে ধরার সীমাবদ্ধতা কাটিয়ে উঠেছে সহজেই।

পিকক গ্রিন এবং নোবেল ব্যাক রঙের ভিভো ভি৩০ দেখতে যেমন প্রিমিয়াম তেমনি এতে রয়েছে প্রিমিয়াম থ্রি-ডি কাভর্ড স্ক্রিন। ডিসপ্লেটির রিফ্রেশ রেট ১২০ হার্জ। ব্যাটারি সক্ষমতা পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার হলেও ৭ দশমিক ৪৫ মিলিমিটারের মধ্যে ভিভোর সবচেয়ে স্লিম স্মার্টফোন এটি। রয়েছে ৮০ ওয়াটের ফ্লাশ চার্জার যা মাত্র ৪৮ মিনিটে ১শ শতাংশ চার্জ হতে সক্ষম।  

১২ জিবি র‌্যাম প্লাস ১২ জিবি অতিরিক্ত র‌্যাম ব্যবহারের সুবিধা থাকায় ৪৮টি অ্যাপ ব্যকগ্রাউন্ডে একসঙ্গে ব্যবহার করা যাবে। ২৫৬ জিবি স্টোরেজ একইসঙ্গে সংরক্ষণ করতে পারবে ২৬ হাজারের বেশি এইচডি ছবি, চার হাজারের বেশি গান। ভিভো ভি৩০তে রয়েছে ইন্ডাট্রি লিডিং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর। সঙ্গে আল্ট্রা লার্জ স্মার্ট কুলিং সিস্টেম থাকায় রাফ এবং টাফ ব্যবহারেও কুল থাকবে স্মার্টফোনটি।

এক দশমিক পাঁচ কে অ্যামোলেড থ্রি-ডি কার্ভড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে ভিভো ভি৩০তে। এর লোকাল পিক ব্রাইটনেস ২৮শ নিটস, স্ক্রিন সাইজ ৬ দশমিক ৭৮ ইঞ্চি।  

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।