ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিটিআরসি ও বিআইজিএফ সমঝোতা স্মারক সই

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
বিটিআরসি ও বিআইজিএফ সমঝোতা স্মারক সই

ঢাকা: বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও বাংলাদেশ ইন্টারনেট গভর্ন্যান্স ফোরামের (বিআইজিএফ) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।  

মঙ্গলবার (৯ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি কার্যালয়ে কমিশনের পক্ষে সিস্টমস্ অ্যান্ড সার্ভিসেস বিভাগের পরিচালক লে. কর্নেল এস এম রেজাউর রহমান এবং বিআইজিএফের পক্ষে সংগঠনের মহাসচিব মোহাম্মদ আবদুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

সমঝোতা স্মারক অনুযায়ী, ইন্টারনেট গভর্ন্যান্স বিষয়ে গণসচেতনতা ও অংশীজনের সঙ্গে মতবিনিময় ‘সামিট ফর দ্য ফিউচার’ এবং ‘গ্লোবাল ডিজিটাল কমপ্যাক্ট’ সম্মেলনে বাংলাদেশের মতামত ও অবস্থান বিষয়ক কর্মকাণ্ড পারস্পরিক সহযোগিতা কার্যক্রম সম্পাদনে সহায়তা করবে।

অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ বলেন, বিআরটিসি বিগত বছরগুলোতে বিআইজিএফকে ইন্টারনেট পলিসি গভর্ন্যান্স বিষয়ক নানা কার্যক্রমে সহায়তা করে আসছে এবং এই সমঝোতা স্মারক স্বাক্ষর এই কার্যক্রমকে আরও বেগবান ও অর্থবহ করবে।

বিআইজিএফের চেয়ারপারসন হাসানুল হক ইনু বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে বিটিআরসির সঙ্গে ‘সামিট ফর দ্য ফিউচার’ এবং ডিজিটাল কমপ্যাক্ট বাস্তবায়ন ও ইন্টারনেট পলিসি বিষয়ে কাজ করার আরও সুযোগ তৈরি হলো।

বিটিআরসির সিস্টেমস্ অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খলিল-উর-রহমানের সঞ্চালনায় সমঝোতা স্মারক অনুষ্ঠানে কমিশনের ভাইস-চেয়ারম্যান মো. আমিনুল হক, স্পেকট্রাম বিভাগের কমিশনার প্রকৌশলী শেখ রিয়াজ আহমেদ, অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের কমিশনার ড. মুশফিক মান্নান চৌধুরী, কমিশনার মো. দেলোয়ার হোসেন, কমিশনের সব বিভাগের মহাপরিচালক এবং বিটিআরসি ও বিআইজিএফের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।