ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কংগ্রেস আমার কবর খুঁড়ছে: মোদি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
কংগ্রেস আমার কবর খুঁড়ছে: মোদি

ভারত সরকারের অন্যতম বিরোধী দল কংগ্রেস নাকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য কবর খুঁড়ছে। কিন্তু তিনি বেঙ্গালুরু-মইসুরু এক্সপ্রেসওয়ে তৈরি করে দরিদ্রদের জীবনযাত্রার সহজ করার চেষ্টা করছেন।

এমন মন্তব্য করেছেন মোদি নিজেই। রোববার মান্ডা ও হুবলি-ধারওয়াদ জেলায় প্রায় ১৬ হাজার কোটি টাকার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ মন্তব্য করেন ভারতীয় প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বিজেপি রাস্তা নির্মাণ করছে। কংগ্রেস কবর খুঁড়ছে। কংগ্রেস আমার কবর খোঁড়ার স্বপ্ন দেখে; আর আমি বেঙ্গালুরু-মইসুরু এক্সপ্রেসওয়ে নির্মাণ করে সহজ জীবন তৈরিতে ব্যস্ত।

কংগ্রেসের ‘মোদি তেরি কাবার খোদেগি’ শ্লোগানকে কটাক্ষ করে নরেন্দ্র মোদি আরও বলেন, তারা জানে না আমাদের দেশের মানুষ, নারী, মা-বোনের আশীর্বাদ আমার সুরক্ষা ঢাল হিসেবে কাজ করে।

অনুষ্ঠানে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও কটাক্ষ করেন তিনি। বলেন, ভারতে গণতন্ত্রের বিষয়ে তার মন্তব্য কর্ণাটক, ভারত ও ঈশ্বরের ওপর আক্রমণ। এটা দুর্ভাগ্যজনক, লন্ডনের মাটি থেকে ভারতীয় গণতন্ত্র নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। তারা ভারতের জনগণকে অপমান করছে।

মোদি বলেন, পুরো বিশ্ব আমাদের গণতান্ত্রিক ব্যবস্থা অধ্যয়ন করে। ভারত শুধুমাত্র বৃহত্তম গণতন্ত্র নয়, গণতন্ত্রের জননী। এমন কোনো শক্তি নেই যা ভারতীয় গণতন্ত্রকে দুর্বল করতে পারে। কিন্তু তারপরও লোক আমাদের গণতন্ত্রকে আক্রমণের চেষ্টা করছে।

উল্লেখ্য, ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মোদি বেঙ্গালুরু-মাইসুরু এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন। এটি এনএইচ-২৭৫’র বেঙ্গালুরু-নিদাঘট্টা-মাইসুরু সেকশনের ছয় লেনের প্রকল্প। ১১৮ কিলোমিটার দীর্ঘ প্রকল্পটি প্রায় ৮ হাজার ৪৮০ কোটি টাকা ব্যয়ে তৈরি।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ