ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কিয়েভ সফরে ইউক্রেনকে সমর্থন দেবেন জাপানের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
কিয়েভ সফরে ইউক্রেনকে সমর্থন দেবেন জাপানের প্রধানমন্ত্রী

কিয়েভে গিয়ে ইউক্রেনের প্রতি সমর্থন ও সংহতি প্রকাশ করবেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। মঙ্গলবার (২১ মার্চ) তিনি ভারত থেকে ইউক্রেনের উদ্দেশে যাত্রা করেন।

জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, ইউক্রেন সফরে প্রথমেই প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা প্রথমে কিয়েভে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করবেন। এ সময় তিনি যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের প্রতি নিজের সমর্থন ও সংহতি প্রকাশ করবেন।

স্বদেশ রক্ষার জন্য দাঁড়িয়ে থাকা ইউক্রেনীয় জনগণের সাহস ও অধ্যবসায়ের প্রতি নিজের শ্রদ্ধাও জানাবেন জাপানি প্রধানমন্ত্রী।

জাপানের পাবলিক ব্রডকাস্টার এনএইচকে জানিয়েছে, কিশিদা ইতোমধ্যেই ভারত ছেড়ে ইউক্রেনের পথে রয়েছেন। এর আগে তিনি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এটি জাপানের প্রধানমন্ত্রীর প্রথম ইউক্রেন সফর। এমনকি এটি জি-৭ গ্রুপের কোনো এশীয় সদস্যের প্রথম ইউক্রেন সফর।

এর আগেও ইউক্রেনের ওপর মস্কোর আক্রমণের বিরুদ্ধে কথা বলেছিলেন জাপানের প্রধানমন্ত্রী কিশিদা। গত বছর সতর্ক করে তিনি বলেছিলেন, আজ ইউক্রেন, আগামীকাল পূর্ব এশিয়া হতে পারে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।