ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিস্তিনের গাজা সীমান্তে ব্যাপক সংঘর্ষ, পাঁচ হাজার রকেট ছোড়ার দাবি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
ফিলিস্তিনের গাজা সীমান্তে ব্যাপক সংঘর্ষ, পাঁচ হাজার রকেট ছোড়ার দাবি  হামাসের গোলার আঘাতে বিধ্বস্ত ইসরায়েলি ট্যাংকের সামনে উল্লসিত ফিলিস্তিনিরা। ছবি: রয়টার্স

ফিলিস্তিনের গাজার হামাস যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলি সেনাদের আবারও সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। কয়েক ডজন হামাস যোদ্ধা দক্ষিণ ইসরায়েলে অনুপ্রবেশ করে আকস্মিক হামলা করেছে বলে পশ্চিমা সংবাদমাধ্যম গুলো জানাচ্ছে।

একজন ইসরায়েলি চিকিৎসক স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন গাজা উপত্যকা থেকে তীব্র রকেট হামলায় অন্তত একজন ইসরায়েলি মহিলা নিহত হয়েছেন।

রকেট হামলা শুরুর পর ইসরায়েলের উদ্ধারকারী সংস্থা ম্যাগেন ডেভিড অ্যাডম সংবাদমাধ্যমকে জানায়, দক্ষিণ ইসরায়েলের একটি ভবনে রকেট হামলায় গুরুতর আহত হন ৭০ বছর বয়সী এক নারী। রকেটের স্প্লিন্টারের আঘাতে ২০ বছর বয়সী এক যুবক সামান্য আহত হন।  

এদিকে তেল আবিব এবং গাজার পার্শ্ববর্তী এলাকায় বিস্ফোরণের খবর পাওয়া গেছে।  

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা ইসরায়েলি বেসামরিক নাগরিকদের রক্ষা করবে এবং ইতিমধ্যে গাজা উপত্যকায় নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে পাল্টা হামলা শুরু করেছে। হামাসকে তাদের কর্মকাণ্ডের জন্য ভারী মূল্য দিতে হবে।

তুর্কি সংবাদ মাধ্যম টিআরটি জানায়, দখলকৃত পশ্চিম তীরের শহর হুওয়ারাতে অবৈধ ইসরায়েলি বসতি স্থাপনকারীদের সঙ্গে সংঘর্ষে একজন ফিলিস্তিনি নিহত হয়, পরে তার অন্ত্যেষ্টিক্রিয়ার সময় ইহুদি বসতি স্থাপনকারীরা নতুন করে সহিংসতা ছড়ালে আহত আরও নয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়। এই হামলার খবর ছড়িয়ে পড়লে গাজা থেকে প্রতিরোধ যুদ্ধের ডাক দেয় হামাস।

হামাসের সামরিক শাখা আল-কাসাম ব্রিগেডের প্রধান মোহাম্মদ দেইফ এক বিবৃতিতে বলেন, আমরা ‘অপারেশন আল-আকসা ফ্লাড’ (অভিযান আল-আকসা বন্যা) ঘোষণা করছি । শত্রুর অবস্থান, বিমানবন্দর এবং সামরিক স্থাপনাকে লক্ষ্যবস্তু বানিয়ে আমরা প্রথমেই আঘাত করার ঘোষণা করছি। এই পর্যন্ত গোলা ও ক্ষেপণাস্ত্র হামলার সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।