ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

চীনে কয়লা কোম্পানির অফিসে আগুনে ২৫ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
চীনে কয়লা কোম্পানির অফিসে আগুনে ২৫ জনের প্রাণহানি

চীনের উত্তরাঞ্চলে একটি কয়লা খননকারী কোম্পানির অফিসে আগুনে অন্তত ২৫ জনের প্রাণ গেছে। বৃহস্পতিবার সকালে আগুনের এ ঘটনা ঘটে।

আল জাজিরা এ খবর জানিয়েছে।  

কয়লা উৎপাদনে অন্যতম শানসি প্রদেশের লুলিয়াং শহরে অবস্থিত কোম্পানিটির নাম ইয়ংজু কোল ইন্ডাস্ট্রি। কোম্পানির চারতলা ভবনটিতে আগুনের ঘটনা ঘটে।

আগুনের কারণ উদঘাটনে তদন্ত চলছে। উদ্ধারকারীরা ভবন থেকে ৬৩ জনকে উদ্ধার করেন। এর মধ্যে ৫১ জন হাসপাতালে ভর্তি। বিকেলের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে পোস্ট করা ভিডিও ফুটেজে দেখা যায়, ওই ভবন থেকে উজ্জ্বল আগুনের শিখার সঙ্গে ধোঁয়া বের হচ্ছে। পার্কিং লটে বেশ কিছু লোক দাঁড়িয়ে তা দেখছিলেন।  

ভিডিওতে থাকা ভবনটি কয়লা কোম্পানির হেডকোয়ার্টার্সের ওয়েবসাইটে পোস্ট করা ছবির সঙ্গে মিলে যায়।  

সাম্প্রতিক মাসগুলোতে খনিতে দুর্ঘটনার জন্য চীনের কয়লা খননকারী প্রতিষ্ঠানগুলো কঠোর তদন্তের মধ্যে রয়েছে। নিরাপত্তা পরিদর্শনের জন্য খনির কাজ বন্ধ থাকায় উৎপাদনে ভাটা পড়েছে।

গেল আগস্টে শানসি প্রদেশে একটি খনিতে বিস্ফোরণে ১১ জনের প্রাণহানি ঘটে। ফেব্রুয়ারিতে মঙ্গোলিয়ায় একটি খনিতে ৫০ শ্রমিক আটকা পড়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।