ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

বড়দিন উপলক্ষে শ্রীলঙ্কায় মুক্তি পেলেন হাজার বন্দি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
বড়দিন উপলক্ষে শ্রীলঙ্কায় মুক্তি পেলেন হাজার বন্দি

বড়দিন উপলক্ষে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে হাজারের বেশি সাজাপ্রাপ্ত আসামিকে সাধারণ ক্ষমা করে তাদের জেল থেকে মুক্ত করেছেন। এক কর্মকর্তার বরাতে আল জাজিরা এ খবর জানিয়েছে।

 

জেল কমিশনার গামিনি দিসেনানায়েক বলেন, মুক্তি পাওয়া এক হাজার চারজনের মধ্যে অনেকে জরিমানা দিতে না পারার কারণে কারাগারে বন্দি ছিলেন।  

শ্রীলঙ্কা বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ দেশ। গেল মে মাসে বুদ্ধ পূর্ণিমার ছুটি উদযাপনের সময় সমসংখ্যক দোষীকে মুক্তি দেওয়া হয়েছিল। বুদ্ধের জন্ম উপলক্ষে এ উৎসবটি উদযাপিত হয়ে থাকে।  

ক্রিসমাসের  আগে সপ্তাহব্যাপী সামরিক-সমর্থিত মাদকবিরোধী অভিযানে পুলিশ প্রায় ১৫ হাজার বাসিন্দাকে গ্রেপ্তার করার পর সর্বশেষ এ ক্ষমার ঘোষণা এলো।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, ১৩ হাজার ৬৬৬ সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং প্রায় ১ হাজার ১০০  মাদকাসক্তকে আটক করা হয়েছে এবং তাদের সামরিক বাহিনী পরিচালিত কেন্দ্রে বাধ্যতামূলক পুনর্বাসনের জন্য পাঠানো হয়েছে।

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কার জেলগুলোতে ক্রমাগত বন্দির সংখ্যা বাড়ছেই।  

শুক্রবার পর্যন্ত, সরকারি তথ্য অনুসারে, ১১ হাজার বন্দি রাখার জন্য তৈরি করা জেলগুলোতে প্রায় ৩০ হাজার বন্দি ছিল।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।