ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

১৩ ঘণ্টা দেরি, পাইলটকে ঘুষি দিলেন যাত্রী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
১৩ ঘণ্টা দেরি, পাইলটকে ঘুষি দিলেন যাত্রী

ভারতের ইন্ডিগো এয়ারলাইনসের একটি ফ্লাইটে যাত্রী কর্তৃক শারীরিক লাঞ্ছনার শিকার হয়েছেন পাইলট। ১৩ ঘণ্টা ফ্লাইট বিলম্ব হওয়ার ঘোষণা দেওয়ায় এ ঘটনার শিকার হন তিনি।

প্লেনে ঘুষিকাণ্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেটিতে দেখা যায়, বিমানের পাইলট ফ্লাইট ওয়াকিটকি হাতে কিছু বলছেন। হলুদ জ্যাকেট পরিহিত এক যাত্রী সে সময় তার দিকে ছুটে যান এবং ঘুষি দেন। পাইলটের সামনে এ সময় দুজন বিমানবালা ছিলেন। তাদের একজন চিৎকার করে ঘটনাটির বিরোধিতা করেন।

জ্যাকেট পরিহিত ওই যাত্রীকে একজন সরিয়ে নেন। ক্যামেরার আড়ালে চলে যাওয়ায় তাকে দেখা যাচ্ছিল না। কিন্তু তিনি চিৎকার করে বলছিলেন, কতক্ষণ হয়ে গেছে দেখেছো? এখন তুমি ফ্লাইট বিলম্বের কথা বলছো! তোমাকে চড় দেব না তো কি করবো?

ওই ইন্ডিগো এয়ারলাইনসের বিমানবালাও চিৎকার করে তাকে বলছিলেন, আপনি কেন এমনটা করলেন? যা-ই হোক আপনি কারও গায়ে হাত তুলতে পারেন না।

রোববার (১৪ জানুয়ারি) ভারতের দিল্লী থেকে গোয়া শহরে যাওয়ার কথা ছিল প্লেনটির। কিন্তু ঘন কুয়াশার কারণে সেটি যাত্রা করতে পারেনি। বাধ্য হয়ে প্লেনটির উড্ডয়ন স্থগিত রাখা হয়।

এনডিটিভির খবরে বলা হয়, পাইলটকে ঘুষি দেওয়া যাত্রীর নাম সাহিল কাটারিয়া। তার বিরুদ্ধে ভুক্তভোগী পাইলট অভিযোগ করেছেন। তা ছাড়া ইন্ডিগো কর্তৃপক্ষ সাহিলের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

পাইলটকে ঘুষি দেওয়ার ঘটনাটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ হই-চই হচ্ছে। মাইক্রো ব্লগিং সাইট এক্স ব্যবহারকারী এক ব্যক্তি ভিডিওটি শেয়ার দিয়ে লিখেছেন, বিমান দেরি হওয়া বা বাতিল হওয়ায় বিমানকর্মীদের তো কোনও হাত নেই। তারা নিজের কাজটুকু করেন। তাদের সঙ্গে এই আচরণ অনভিপ্রেত। ওই যাত্রীকে গ্রেপ্তার করা হোক।

অনেকেই আবার সাহিল কাটারিয়াকে আজীবনের জন্য বিমান পরিষেবায় নিষিদ্ধ করে দেওয়া উচিত বলে জানিয়েছেন।

আবার ইন্ডিগোর পরিষেবা নিয়েও অসন্তোষ বহু মানুষ। তারা বলেছেন, গক কয়েক সপ্তাহ ধরে ইন্ডিগো নানা সমস্যা করছে। এগুলো যাত্রীদের হেনস্তা হওয়ার অন্যতম কারণ। সেটির ব্যবস্থাও নেওয় উচিৎ। তবে তার মানে এই নয়, দেরির কারণে পাইলটকে মারতে হবে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।