ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সিরিয়ায় ইফতারের পর ব্যস্ত মার্কেটে গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
সিরিয়ায় ইফতারের পর ব্যস্ত মার্কেটে গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ৭

সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা এজাজ শহরের ব্যস্ত বিপণিবিতান এলাকায় গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩০ জন।

খবর আল জাজিরার।  

স্থানীয় বাসিন্দা ও উদ্ধারকারীরা বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, শনিবার রমজানের ইফতারের পর লোকজন কেনাকাটায় ব্যস্ত থাকাকালে বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

সিরিয়ার সিভিল ডিফেন্স বাহিনী- হোয়াইট হ্যালমেটস বলেছে, ভিড়ের মধ্যে বিস্ফোরণ ঘটায় ৩০ জন আহত হয়েছেন। গুরুতর আহত কয়েকজনকে স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।  

এক্সে দেওয়া এক পোস্টে গোষ্ঠীটি বলেছে, প্রাথমিক পরিসংখ্যানে দেখা গেছে, বিস্ফোরণে দুই শিশুসহ তিনজনের প্রাণ গেছে।  

হোয়াইট হ্যালমেটস বলেছে, আমাদের কয়েকটি দল আহতদের বেশ কয়েকজনকে উদ্ধার এবং চিকিৎসা করেছে। তারা ওই এলাকা পরিদর্শন করেছে। ঘটনাস্থলে দোকান, বেসামরিকদের বাড়ি, গাড়ি ও মোটরসাইকেলের বেশ ক্ষতি হয়ে হয়েছে।
 
পরিবার নিয়ে কেনাকাটা করতে আসা ইয়াসিন শালাবি নামে একজন রয়টার্সকে জানান, তিনি সেখানে বিক্রেতাদের জটলা দেখতে পেয়েছিলেন।  

এখন পর্যন্ত হামলার দায় কেউ নেয়নি।  

২০১১ সাল থেকে গৃহযুদ্ধের মধ্য দিয়ে যাচ্ছে সিরিয়া। দেশটি এখন বিভক্ত। সিরিয়ান প্রেসিডেন্ট বাশার আল-আসাদ মিত্র রাশিয়া, ইরান ও লেবানিজ গোষ্ঠী হিজবুল্লাহর সহযোগিতায় তার দেশের দুই তৃতীয়াংশের নিয়ন্ত্রণ ফিরে পেয়েছেন। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চল এখনো বিদ্রোহীদের নিয়ন্ত্রণে।  

এজাজ শহরটি তুরস্ক সীমান্তের কাছে। শহরটি তুরস্ক সমর্থিত ও আল-আসাদের বিদ্রোহীদের দখল। এতে রয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। তারা সমস্যাগ্রস্ত দেশটির বৈধ কর্তৃপক্ষ বলে নিজেদের দাবি করে।
 
বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।