ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

চলতি মাসে ইমরান খানের মুক্তি নিয়ে আশাবাদী পিটিআই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
চলতি মাসে ইমরান খানের মুক্তি নিয়ে আশাবাদী পিটিআই

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সিনিয়র নেতা লতিফ খোসা পিটিআই সদস্যদের বলেছেন দলের প্রতিষ্ঠাতা কারাবন্দি ইমরান খানের মুক্তি আসন্ন, তিনি এ মাসে কারাগার থেকে মুক্ত হতে পারেন।

রোববার জিও নিউজ অনুষ্ঠান ‘নয়া পাকিস্তান’ এ বক্তৃতাকালে তিনি বলেন, আমি নিশ্চিতভাবে বলছি যে পিটিআই প্রতিষ্ঠাতাকে এ এপ্রিলে মুক্তি দেওয়া হবে।

সম্প্রতি পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহর আলি খানসহ দলের একাধিক নেতা একই ধরনের দাবি করে বলেছেন, কারাবন্দি দলের প্রতিষ্ঠাতা খুব শিগগিরই কারাগার থেকে মুক্তি পাবেন।

পিটিআই প্রতিষ্ঠাতার মুক্তি যে কোনো চুক্তির অংশ হবে এমন দাবির প্রতিক্রিয়ায়, কোহসা বলেন এ মুক্তিকে কোনো চুক্তির ফলাফল বলা অযৌক্তিক হবে।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করেন না এবং তিনি শুধু দেশে সংবিধানের আধিপত্য চান।

পিটিআই প্রতিষ্ঠাতার বিরুদ্ধে মামলাগুলো সম্পর্কে কথা বলতে গিয়ে খোসা সাইফার এবং অন-ইসলামিক নিকাহ মামলায় খানের দোষী সাব্যস্ত হওয়াকে অবিচার বলেছেন।

এ মাসের শুরুতে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) তোশাখানা রেফারেন্সে খান এবং তার স্ত্রী বুশরা বিবির ১৪ বছরের সাজা স্থগিত করেন এবং ঈদের ছুটির পর দোষী সাব্যস্ত হওয়ার বিরুদ্ধে আপিলের শুনানির জন্য নির্দেশ দেন।

ইমরান খান কারাগারে বন্দি আছেন। তার বিরুদ্ধে অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট, সন্ত্রাস, দুর্নীতি এবং অন্যান্য লঙ্ঘনসহ ফৌজদারি অভিযোগসহ অন্যান্য মামলা হয়েছে।

২০২২ সালের এপ্রিলে ইমরান খানকে ক্ষমতাচ্যুত করা হয়। তখন ইমরান খান ও পিটিআই নেতারা অভিযোগ করেন, যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপে তাদের ক্ষমতাচ্যুত করেছে সেনাবাহিনী। পরে ২০২৩ সালের আগস্ট মাসে ইমরান খানকে তোশাখানা মামলায় গ্রেপ্তার করা হয়। পরে তাকে সাইফার ও ইদ্দত মামলায়ও অভিযুক্ত করা হয়। এসব মামলায় ইমরান খানকে কারাদণ্ড দেওয়া হয়।

সূত্র: জিও নিউজ

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।