ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিম তীর ও রাফাহতে ইসরায়েলি হামলা, নিহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
পশ্চিম তীর ও রাফাহতে ইসরায়েলি হামলা, নিহত ২৪

ফিলিস্তিনের পশ্চিম তীর ও অবরুদ্ধ গাজা ভূখণ্ডের রাফাহতে হামলা চালিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। পৃথক দুই হামলায় মোট ২৪ জন নিহত হয়েছেন বলে খবর।

শনিবার (২০ এপ্রিল) রাতে এক প্রতিবেদনে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, শুক্রবার রাতে গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের একটি বাড়িতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে ছয় শিশুসহ কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন।

হতাহতদের স্থানীয় আল-নাজ্জার হাসপাতালে নেওয়া হয়েছে।  

আল জাজিরার হানি মাহমুদ রাফাহ থেকে বলেছেন, আল-নাজ্জার হাসপাতাল থেকে তাদের চূড়ান্ত দাফনের জন্য মৃতদেহ স্থানান্তরের দৃশ্যটি হৃদয়বিদারক ছিল।

তিনি জানান, আল-নাজ্জার হাসপাতালে নিহতদের স্বজনরা সাদা কাফনে জড়িয়ে থাকা শিশুদের লাশ জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন। শোকার্ত এক দাদি বলেন, ‘আমার প্রিয় হামজা। তোমার চুল খুব সুন্দর দেখাচ্ছে। ’

অন্যদিকে ফিলিস্তিনের পশ্চিম তীরের  একটি শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় কমপক্ষে ১৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন।  

ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের বরাতে রোববার (২১ এপ্রিল) পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি ও রয়টার্স।

প্রতিবেদন দুটিতে বলা হয়েছে, অধিকৃত পশ্চিম তীরের উত্তরে নূর শামস শরণার্থী শিবিরে বৃহস্পতিবার থেকে অভিযান চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। অভিযানে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন।  

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, এখন পর্যন্ত তাদের কর্মীরা নূর শামস ক্যাম্প থেকে ১৪ জন শহীদকে হাসপাতালে সরিয়ে নিয়েছে।

এর আগে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় ইসরায়েলি অভিযানে ১১ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছিল।  

তারা জানিয়েছিল, সাতজন বন্দুকের তাজা গুলিতে আহত হয়েছেন। এদের মধ্যে একজন প্যারামেডিকও রয়েছেন, আহতদের কাছে যাওয়ার চেষ্টা করার সময় তাকে গুলি করা হয়।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।