ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

রাজস্থানে ভারতীয় বিমান বাহিনীর মিগ-২৯ ফাইটার জেট বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
রাজস্থানে ভারতীয় বিমান বাহিনীর মিগ-২৯ ফাইটার জেট বিধ্বস্ত

ভারতের রাজস্থানে বিমান বাহিনীর একটি মিগ-২৯ ফাইটার জেট বিধ্বস্ত হয়েছে। এ দুর্ঘটনায় প্রাণে বেঁচে গেলেও আহত হয়েছেন বিমানের পাইলট।

নিয়মিত রাত্রিকালীন প্রশিক্ষণ মিশনের সময় বিধ্বস্ত হয় বিমানটি। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, সোমবার (২ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাতে বারমেরের এক প্রত্যন্ত এলাকায় যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়। সঙ্গে সঙ্গে এতে আগুন ধরে যায়। যুদ্ধবিমানটি বিধ্বস্ত হওয়ার আগেই পাইলট নিরাপদে বের হয়ে যেতে সক্ষম হয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ।

এদিকে বিমান বিধ্বস্তের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল বাহিনীর কয়েকটি ইউনিট। কাছাকাছি বৃষ্টির পানির কারণে দমকল বাহিনীর সেখানে পৌঁছানো কঠিন হয়ে পড়েছে।

এক বিবৃতিতে ভারতীয় বিমানবাহিনী জানায়, আকাশে উড্ডয়নরত অবস্থায় বিধ্বস্ত যুদ্ধবিমানটি গুরুতর প্রযুক্তিগত সমস্যায় পড়েছিল। এতে পাইলট বিমানটি থেকে বের হতে বাধ্য হন। পাইলট নিরাপদ আছেন এবং কোনো জীবন বা সম্পত্তির ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। দুর্ঘটনার বিস্তারিত জানতে একটি কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।