ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

কারাগার থেকে মুক্তি পেলেন ইমরানের স্ত্রী বুশরা বিবি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৪
কারাগার থেকে মুক্তি পেলেন ইমরানের স্ত্রী বুশরা বিবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবি কারাগার থেকে মুক্তি পেয়েছেন। রাষ্ট্রীয় উপহার অবৈধভাবে বিক্রির মামলায় এ দম্পতি নয় মাস আগে দণ্ডিত হয়েছিলেন।

খবর আল জাজিরার।

বৃহস্পতিবার রাওয়ালপিন্ডির আদিয়ালা জেল থেকে বুশরা বিবি মুক্তি পান। আগের দিন ইসলামাবাদ হাইকোর্ট তার জামিন মঞ্জুর করেন। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আইনজীবী নাঈম হায়দার পানজুথা বিষয়টি নিশ্চিত করেন।

সরকারি বিধি লঙ্ঘন করে রাজ্য উপহার নিজেদের কাছে রাখা এবং বিক্রির অভিযোগে ইমরান ও বুশরা একাধিক মামলায় দোষী সাব্যস্ত হন। গত জানুয়ারিতে তাদের ১৪ বছরের করে জেল হয়।

আদালতের রুলে বলা হয়, ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত ইমরান প্রধানমন্ত্রী থাকাকালীন তারা তোশাখানা থেকে ১৪০ মিলিয়ন রুপির বেশি মূল্যমানের উপহার বেআইনিভাবে বিক্রি করেছিলেন। সাবেক প্রধানমন্ত্রী অভিযোগ অস্বীকার করেন। ২০২২ সালে ক্ষমতাচ্যুত হওয়ার পর অসংখ্য মামলায় আসামি হন তিনি।

বুশরা বিবি ইমরানের তৃতীয় স্ত্রী। গত জানুয়ারিতে তিনি গ্রেপ্তার হন। অবৈধ বিয়ে সংক্রান্ত মামলায় তারা গত জুলাইয়ে খালাস পান। কিন্তু তোশাখানা মামলায় পরে আবার বুশরাকে গ্রেপ্তার দেখানো হয়। ইমরান এখনো কারাবন্দি।

পিটিআই চেয়ারম্যান গহর আলি খান বলেন, বুশরা বিবি তার ইসলামাবাদের বাড়িতে যাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।