ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

জেলেনস্কির হুংকার: কেউ আমাদের ভাঙতে পারবে না

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মার্চ ১, ২০২২
জেলেনস্কির হুংকার: কেউ আমাদের ভাঙতে পারবে না

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ইউক্রেনে যা ঘটছে তা একটি ট্র্যাজেডি; ইউক্রেনীয়রা জমি, স্বাধীনতা ও নিজেদের জীবনের জন্য লড়াই করছেন।

মঙ্গলবার (০১ মার্চ) ইউরোপীয় পার্লামেন্টের বিশেষ অধিবেশনে দেওয়া ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, কেউ আমাদের ভাঙতে পারবে না, কারণ আমরা ইউক্রেনীয়।

ভলোদিমির জেলেনস্কি আরও বলেন, রাশিয়া ইউক্রেনের শিশুদের লক্ষ্যবস্তু করছে, গতকাল ১৬ শিশু মারা গেছে।

ইউরোপীয় পার্লামেন্টের উদ্দেশে জেলেনস্কি বলেন, প্রমাণ করুন আপনারা আমাদের সঙ্গে আছেন, প্রমাণ করুণ আপনারা প্রকৃত ইউরোপীয়।

একটি ভিডিও লিংকে জেলেনস্কি বক্তৃতা করার সময় ইউরোপীয় পার্লামেন্টের সদস্যরা দাঁড়িয়ে তাকে অভিবাদন জানান। ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্ট রবার্তা মেতসোলা ইউক্রেনের প্রেসিডেন্টকে উষ্ণ অভ্যর্থনা জানান।


ইউরোপীয় পার্লামেন্টের বিশেষ অধিবেশনে ভাষণ দেওয়ার সময় ইইউ সদস্যরা দাঁড়িয়ে তাকে অভিবাদন জানান

রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধে ইউক্রেনীয় জনগণের বীরত্বের প্রশংসা করে রাবার্তা মেতসোলা। ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্ট ইউক্রেনের প্রেসিডেন্টের উদ্দেশে বলেন, দাঁড়ানো মানে কী, তা বিশ্বকে দেখানোর জন্য আপনাকে ধন্যবাদ। আত্মতুষ্টির বিপদ সম্পর্কে আমাদের স্মরণ করিয়ে দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

মেতসোলা আরও বলেন, এই পার্লামেন্ট ইউরোপীয় ইউনিয়নের সদস্য হওয়ার জন্য ইউক্রেনের আবেদনকে স্বাগত জানায়। এটাকে বাস্তবে পরিণত করার জন্য এই পার্লামেন্ট কাজ করবে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad