ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

লাইভে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, অল্পের জন্য বেঁচে গেলেন সাংবাদিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
লাইভে রুশ ক্ষেপণাস্ত্র হামলা, অল্পের জন্য বেঁচে গেলেন সাংবাদিক

ইউক্রেনের রাজধানী কিয়েভে রাস্তায় দাঁড়িয়ে সরাসরি সংবাদ পরিবেশন করছিলেন এক সাংবাদিক। এ সময় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ঝলমল করে উঠে কিয়েভের আকাশ।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, একজন ইউক্রেনীয় সাংবাদিক কিয়েভের রাস্তায় দাঁড়িয়ে সরাসরি সংবাদ পরিবেশন করছিলেন। সেই সময় তিনি হঠাৎ পেছনের দিকে বোমার শব্দ শুনতে পান।

তাৎক্ষণিক প্রচণ্ড ঝলকে চারিদিকে আলোয় ভরে যায়। এ সময় নিজেকে সামলে আবারও কিছু বলার চেষ্টা করছিলেন ওই সাংবাদিক।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) থেকেই কিয়েভের বিভিন্ন অংশে অব্যাহত রয়েছে রুশ হামলা। একের পর হামলায় এ পর্যন্ত প্রায় পাঁচজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

জানা গেছে, এ মুহূর্তে প্রায় ৩০ লাখের বেশি মানুষ রয়েছেন কিয়েভে। আগামী দিনে এই হামলা আরও জোরদার হবে বলে ধারণা করা হচ্ছে।

এর মধ্যেই রাশিয়ার বিরুদ্ধে মারাত্মক ভ্যাকুয়াম বোমা ব্যবহারের অভিযোগ তুলেছে ইউক্রেন। এ নিয়ে যুক্তরাষ্ট্রের পক্ষে রাশিয়াকে সাবধানও করা হয়েছে।

ইতোমধ্যে ইউক্রেনের প্রধান বন্দর শহর খারসন দখল করেছে রাশিয়া। অত্যাধুনিক সামরিক অস্ত্রে সজ্জিত রুশ সেনাদের নজর এখন রাজধানী কিয়েভে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।