ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রুশ অভিযান ‘আমাদের সবার জন্য হুমকি’

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
রুশ অভিযান ‘আমাদের সবার জন্য হুমকি’ কমলা হ্যারিস

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান যুক্তরাষ্ট্র ও ইউরোপে সবার জন্য হুমকি বলে মনে করছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।  

শনিবার (১২ মার্চ) পোল্যান্ড ও রোমানিয়ায় রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফেরার পর কমলা হ্যারিস এ মন্তব্য করেন।

খবর বিবিসির

তিনি সতর্কতা উচ্চারণ করে বলেন, ইউক্রেনে রুশ সামরিক অভিযান গোটা ইউরোপ এমনকি এর বাইরেও গণতন্ত্র ও নিরাপত্তার জন্য হুমকি। যখন কোথাও গণতন্ত্র হুমকির মুখে পড়ে, তখন তা আমাদের সবার জন্যই হুমকি হয়ে দাঁড়ায়।  

ইউক্রেনের আকাশে যুক্তরাষ্ট্র ‘নো-ফ্লাই জোন’ ঘোষণা করবে না বলেও জানান মার্কিন ভাইস প্রেসিডেন্ট।

ইউক্রেনে গত ২৪ ফেব্রুয়ারি সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। রোববার (১৩ মার্চ) ১৮ দিনের মতো রুশ বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সেনারা। এই যুদ্ধে ধ্বংসস্তুপে পরিণত হয়েছে ইউক্রেন। ২৫ লাখের বেশি মানুষ দেশটি ছেড়ে পাশের দেশগুলোতে শরণার্থী হয়েছে বলে জানায় জাতিসংঘ।

রুশ আক্রমণের প্রথম ১৭ দিনে প্রায় ১ হাজার ৩০০ ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। যদিও বিবিসি সেই তথ্য যাচাই করতে পারেনি। পশ্চিমা সূত্রগুলো শুক্রবার জানায়, এই যুদ্ধে অন্তত ৬ হাজার রুশ সেনা নিহত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।