ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

উগ্র ইহুদিদের প্রবেশ নিয়ে আল-আকসায় সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, মে ২৯, ২০২২
উগ্র ইহুদিদের প্রবেশ নিয়ে আল-আকসায়  সংঘর্ষ আল-আকসা মসজিদে ইহুদিরা

ইসরায়েলি পতাকা নিয়ে মিছিল করতে করতে জেরুজালেমের আল আকসা মসজিদ প্রাঙ্গনে প্রবেশ করেছে শত শত উগ্র-ডানপন্থী ইহুদিরা। মধ্যপ্রাচ্য বিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট আইয়ের প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

স্থানীয় সময় রোববার(২৯ মে) সকালে আল-আকসার আল-কিবলি প্রার্থনা হলের ছাদের দখল নেয় ইসরায়েলি বাহিনী।  

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে রোববার সকালে রাজধানী জেরুজালেমে পতাকা মিছিল বের করে কয়েক শ’ ইসরায়েলি।  মিছিলে সম্ভাব্য সহিংসতা এড়াতে ইসরায়েলের পুলিশ বাহিনী আল আকসা চত্বরের প্রবেশ ও বের হওয়ার পথ বন্ধ করে দিয়েছিল। তবে তার আগেই চত্বরে অবস্থান নিয়েছিলেন বেশ কয়েকজন ফিলিস্তিনিরা।

কিছু ইহুদি আল-আকসা মসজিদ প্রাঙ্গণে প্রবেশ করে নামাজরত ফিলিস্তিনিদের উসকানি দেওয়ার চেষ্টা করেছে বলে খবর পাওয়া গেছে।

মসজিদ প্রাঙ্গনে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের দিকে রাবার বুলেট ছুড়েছে ইসরায়েলি বাহিনী। সে সময় ২০ ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়।

 এদিকে আল আকসায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি পুলিশের লাঠিচার্জ ও স্টান গ্রেনেড ছোড়ার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের গাজা ভূখণ্ড নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাস। গোষ্ঠীর জ্যেষ্ঠ নেতা ও মুখপাত্র বাসেম নাঈম রয়টার্সকে এ সম্পর্কে বলেন,   আল আকসায় ঘটে যাওয়া সংঘর্ষের সম্পূর্ণ দায় ইসরায়েলের সরকারের। তাদের দায়িত্বহীন নীতির ফলাফলই হলো  এই সংঘাত।

 বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২২
 ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।