ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিলে নতুন লক্ষ্যে হামলার হুমকি পুতিনের  

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুন ৫, ২০২২
ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিলে নতুন লক্ষ্যে হামলার হুমকি পুতিনের   রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিলে নতুন লক্ষ্যে হামলা চালানোর হুমকি দিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। স্থানীয় সময় রোমবার রুশ সম্প্রচারমাধ্যম রোসিয়া-১ টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে পশ্চিমাদের উদ্দেশে তিনি এই হুঁশিয়ারি দেন।

 
বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।  

সাক্ষাৎকারে পুতিন বলেন, যদি কিয়েভকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র সরবরাহ করা হয় তাহলে আমরা উপযুক্ত সিদ্ধান্ত নেব। আমরা অস্ত্র ব্যবহার করব। এমন লক্ষ্যবস্তুতে আঘাত হানব যেখানে আমরা আগে হামলা চালাইনি।  

তবে নতুন লক্ষ্যবস্তু কি তা নিয়ে সাক্ষাৎকারে বিস্তারিত কিছু বলেননি পুতিন।  

সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দেওয়ার ঘোষণা দেন। এরমধ্যেই পুতিন পশ্চিমাদের উদ্দেশ্য এমন হুঁশিয়ারি বার্তা উচ্চারণ করলেন।  
 
ইউক্রেনে যুক্তরাষ্ট্রের অস্ত্র সরবরাহ নিয়ে পুতিন বলেন, কিয়েভকে ওয়াশিংটন যে অস্ত্র সরবরাহ করছে তাতে নতুন কিছু নেই।  ইউক্রেনীয় বাহিনীর হাতে সোভিয়েত বা রাশিয়ার প্রযুক্তিতে তৈরি অস্ত্র রয়েছে।

 সাক্ষাৎকারে পুতিন অভিযোগ করে বলেন, যুদ্ধ দীর্ঘায়িত করার জন্যই ইউক্রেনকে পশ্চিমারা অস্ত্র দিচ্ছে।

 গত ২৪ ফেব্রুয়ারি ভোরে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এ যুদ্ধে এখন পর্যন্ত ইউক্রেনে হাজার হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। দেশটি ছেড়ে পালিয়েছেন লাখ লাখ মানুষ। সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি লুক্সেমবার্গের এমপিদের বলেছেন, তার দেশের প্রায় ২০ শতাংশ ভূখণ্ড এখন রাশিয়ার হাতে।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা,  জুন ০৫, ২০২২ 
 ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।