ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

যুবলীগ নেতা হত্যা: একজনের স্বীকারোক্তি, ৭ জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
যুবলীগ নেতা হত্যা: একজনের স্বীকারোক্তি, ৭ জন রিমান্ডে

ঢাকা: রাজধানীর শাহজাহানপুরে যুবলীগ নেতা মোহাম্মদ অলিউল্লাহ রুবেলকে (৩৬) কুপিয়ে হত্যা মামলায় গ্রেপ্তার ৮ আসামির মধ্যে হাবিব আহসান (২২) নামে একজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অপর সাত আসামির চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।



রোববার (২৩ জুলাই) চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের দুই বিচারক পৃথকভাবে এ আদেশ দেন।
 
এদিন মামলার তদন্ত কর্মকর্তা মতিঝিল জোনাল টিমের উপ-পরিদর্শক স্বপন মিয়া আসামিদের আদালতে হাজির করেন। তাদের মধ্যে হাবিবের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড এবং অপর সাত আসামির সাত দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

সেই আবেদনের পরিপ্রেক্ষিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন আসামি হাবিবের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। অপরদিকে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন সাত আসামির চার দিনের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- আলিফ হুসাইন (২১), রবিউল সানি (২১), মেহেদী হাসান (১৯), মো. শাহজালাল (৩৭), রফিকুল ইসলাম (৩৮), নুর আলম (৪২) ও সুমন মীর (২৮)।

সিএমএম আদালতে শাহজাহানপুর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক শাহ আলম এ তথ্য জানান।  

শনিবার (২২ জুলাই) দিবাগত রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে ডিবি মতিঝিল বিভাগ।

২০ জুলাই রাত সোয়া একটার দিকে শাহজাহানপুরের গুলবাগে রুবেলকে কুপিয়ে হত্যা করা হয়। ওইদিন রাতে রুবেল শাহজাহানপুরের শান্তিবাগ এলাকায় ১৭/১ নম্বর নিজ বাসায় ফিরছিলেন। এ সময় শাহজাহানপুরের গুলবাগ জোয়ারদার লেনে এলে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে গুরুতর জখম করে রক্তাক্ত অবস্থায় রাস্তার ওপর ফেলে রেখে যায়। খবর পেয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের স্বজনরা জানান, রুবেল শাহজাহানপুর থানা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি যুবলীগের রাজনীতি করতেন। কিন্তু কোনো পদে ছিলেন না। পাশাপাশি ব্যবসা করতেন। তার স্ত্রী তানজিনা কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য।  এ ঘটনায় ২১ জুলাই নিহতের স্ত্রী তানজিনা বাদী হয়ে শাহজাহানপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।