ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

আইন ও আদালত

অবকাশে ৭ কার্যদিবস চলবে ঢাকার জেলা ও মহানগর দায়রা আদালত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
অবকাশে ৭ কার্যদিবস চলবে ঢাকার জেলা ও মহানগর দায়রা আদালত

ঢাকা: সারা দেশের অধস্তন আদালতের অবকাশ চলতি সপ্তাহে শুরু হয়েছে। তবে অবকাশকালেও কিছু আদালতে জরুরি কার্যক্রম চলবে।

ঢাকার আদালতে জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজ আদালত সাত কার্যদিবস জরুরি ফৌজদারি মামলার শুনানি করবেন।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এ সময়ে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের অবকাশকালীন বিচারক হিসেবে বর্তমানে দায়িত্বরত এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া আগামী ৬, ৭, ১৩, ১৪, ২০, ২১, ২৭ ও ২৮ ডিসেম্বর জরুরি মামলাগুলো নিষ্পত্তি করবেন। অন্যদিকে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের জরুরি মামলা নিষ্পত্তির জন্য অবকাশকালীন বিচারক হিসেবে প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি আগামী ৬, ৭, ১২, ১৩, ১৪, ১৯, ২০ ও ২১ ডিসেম্বর জরুরি মামলা নিষ্পত্তি করবেন। এছাড়া জেলা ও দায়রা জজ, মহানগর দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ও সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে ডিসেম্বর মাসের বার্ষিক অবকাশ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে। এ অবকাশকালে উল্লেখিত আদালতে বিচারাধীন দেওয়ানী ও ফৌজদারি মামলার কার্যক্রম বন্ধ থাকবে।

তবে সারা দেশের ম্যাজিস্ট্রেট আদালত এবং দ্রুত বিচার ট্রাইব্যুনাল ও বিশেষ জজ আদালতগুলো এ ছুটির আওতার বাইরে থাকবে বলেও জানান তাপস কুমার পাল।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।