ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণ: জাবি ছাত্রলীগ নেতাসহ ৪ জন তিনদিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণ: জাবি ছাত্রলীগ নেতাসহ ৪ জন তিনদিনের রিমান্ডে

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে আশুলিয়া থনার মামলায় গ্রেপ্তার ছাত্রলীগ নেতাসহ ৪ আসামির তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

রোববার (০৪ ফেব্রুয়ারি) ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগম রিমান্ডের এ আদেশ দেন।

 

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র ও শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, একই বিভাগের সাগর সিদ্দিকী ও হাসানুজ্জামান এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাব্বির হাসান।

এদিন তাদের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান। আসামিপক্ষের আইনজীবী খালিদ হোসেন রিমান্ড বাতিলসহ জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষে ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল জামিন আবেদনের বিরোধিতা করে রিমান্ডের প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।  

মামলার বাদী ভুক্তভোগীর স্বামী এজাহারে উল্লেখ করেন, বাদীর পূর্ব পরিচিত বহিরাগত পলাতক আসামি মামুনুর রশীদ বাদীকে ও তার স্ত্রীসহ জাবিতে নিয়ে আসে। এ সময় বাদীকে মীর মশাররফ হোসেন হলের একটি কক্ষে আটকে রাখে। তখন হল সংলগ্ন বুটানিক্যাল গার্ডেনের ভেতরে পলাতক আসামি মুরাদ ও গ্রেপ্তার সাব্বির হাসান, সাগর সিদ্দিক ও হাসানুজ্জামানের সহায়তায় গ্রেপ্তার মোস্তাফিজ ও পলাতক মামুন বাদীর স্ত্রীকে দলবেঁধে ধর্ষণ করে।

এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী আশুলিয়া থানায় গণধর্ষণের অভিযোগে মামলা করেন। ঘটনার পর শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতেই সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ চার আসামিকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন: স্বামীকে আটকে স্ত্রীকে ধর্ষণ: জাবি ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৪

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।