ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ধর্ষণ মামলা: রাঙামাটিতে এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, মে ২৮, ২০২৪
ধর্ষণ মামলা: রাঙামাটিতে এক ব্যক্তির যাবজ্জীবন

রাঙামাটি: রাঙামাটি শহরে এক কিশোরীকে ধর্ষণের দায়ে মো. মোজাম্মেল হক (৪৬) নামে এক ব্যক্তিকে আমৃত্যু যাজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আগামী ৯০ দিনের মধ্যে জরিমানার অর্থ বিধি মোতাবেক জমাদানের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৮) সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক এ ই এম ইসমাইল হোসেন এ আদেশ দেন।  

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। ঘটনার প্রায় ছয় বছর পর এ মামলার রায় ঘোষণা করা হয়।  

রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের  স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম অভি এ তথ্য নিশ্চিত করে বলেন, আসামিকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। এ রায়ের ফলে সমাজ থেকে অনেক অপরাধ কমে যাবে।  

মামলার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২১ মার্চ সকাল ১১টার দিকে জেলা শহরের ১৩ বছরের এক কিশোরী মাদরাসা থেকে ছুটি শেষে বাড়িতে ফেরার পথে আসামি মো. মোজাম্মেল হক তাকে পেঁয়াজ কাটার কথা বলে বাড়িতে ডেকে ঘরের দরজা বন্ধ করে ধর্ষণ করেন। এরপর স্থানীয়রা ধর্ষণকারীকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে। ঘটনার দিন রাঙামাটি কোতোয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রুজু করেন ভিকটিমের মা।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মে ২৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।