ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রকল্পের শ্রমিক দিয়ে নিজের জমির ধান কাটালেন ইউপি সদস্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
প্রকল্পের শ্রমিক দিয়ে নিজের জমির ধান কাটালেন ইউপি সদস্য

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে নিজের জমির ধান কাটানোর অভিযোগ উঠেছে এক ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যানের নামে।

জানা গেছে, বুধবার (৩০ নভেম্বর) ভোর থেকে দুপুর পর্যন্ত উপজেলার সলঙ্গা থানার ঘুড়কা ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়াম্যান জুয়েল রানা শ্রমিকদের দিয়ে তার জমির কাটিয়েছেন।

তবে, প্রকল্প এলাকা কর্দমাক্ত থাকায় শ্রমিকদের দিয়ে ধান কাটাচ্ছেন বলে দাবি করেছেন ওই ইউপি সদস্য।

খোঁজ নিয়ে জানা যায়, ইউনিয়নের বাসুদেবকোল ব্রিজ থেকে মকবুলের বাড়ি পর্যন্ত কর্মসৃজন কর্মসূচির রাস্তা মেরামত প্রকল্প রয়েছে। ওই প্রকল্পে ১৫ জন পুরুষ ও ১২  নারী শ্রমিক কাজ করার কথা। কিন্তু সকাল থেকে দুপুর পর্যন্ত প্রকল্প এলাকায় কোনো শ্রমিককে দেখা যায়নি। নির্ধারিত শ্রমিকরা একই এলাকায় জুয়েল মেম্বরের জমিতে ধান কাটছিলেন।

শ্রমিকরা বলেন, মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে প্রকল্প এলাকায় কাজ শেষে তাদের বাড়ি থেকে কাঁচি আনতে বলেন মেম্বর। কাঁচি নিয়ে বুধবার সকালে এলে মেম্বর আমাদের ধান কাটতে বলেন। মেম্বরের নির্দেশে আমরা ধান কাটছি।

অভিযুক্ত ইউপি সদস্য জুয়েল রানা বলেন, প্রকল্প এলাকায় কাদা থাকায় সেখানে কাজ করা যাচ্ছে না। তাই শ্রমিকদের দিয়ে ধান কাটিয়েছি।

রায়গঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গোলাম রব্বানি জানান, ধান কাটার জন্য কোনো শ্রমিক দেওয়া হয়নি। এমন কাজ করালে সব শ্রমিককে হাজিরা খাতায় অনুপস্থিত দেখানো হবে। তারা ওই দিনের কোনো টাকা পাবে না।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৃপ্তি কণা মন্ডল বলেন, বিষয়টি শুনেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।