ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

মানব পাচারকারী চক্রের সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
মানব পাচারকারী চক্রের সদস্য গ্রেফতার

ঢাকা: ভারতে মানবপাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সিরিয়াস ক্রাইম ইউনিট। সোমবার (১৯ ডিসেম্বর) যশোর জেলার কোতয়ালী মডেল থানাধীন চাচড়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

তার নাম মো. আব্দুস সাত্তার (৩৮)।   তিনি যশোর জেলার কেশবপুর থানার ধর্মপুর গ্রামের (ওয়ার্ড নং-৪) মোহাম্মদ আলীর ছেলে।

সিআইডির সিরিয়াস ক্রাইম ইউনিটের সহকারী পুলিশ সুপার (এএসপি) শেখ মো. আব্দুর রাজ্জাক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, গ্রেফতার আসামি আব্দুস সাত্তার ২০২১ সালে ২০ মার্চ নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় দায়ের করা একটি মানবপাচার মামলার (মামলা নং-৪৩) আসামি।  সে চক্রের অন্যান্যদের সহায়তায় দেশের বিভিন্ন স্থান থেকে যুবতীদের সংগ্রহ করে দেশের সীমান্তবর্তী জেলা সাতক্ষীরা, যশোর এবং ঝিনাইদহে নিয়ে যেত। পরে সুযোগ বুঝে অর্থের বিনিময়ে তাদের সীমান্ত দিয়ে ভারতে পাচার করে দিত।

তিনি আরও জানান, এই চক্রটি ভারতে নিয়ে নারীদের পতিতালয়ে বিক্রি করে দিত এবং সেখানে তাদেরকে শারীরিকভাবে নির্যাতনসহ অনৈতিক কাজে বাধ্য করতো মর্মে প্রাথমিক তদন্তে জানা গেছে।  চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে সিআইডির অভিযান চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।