ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভারত সফর শেষে দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
ভারত সফর শেষে দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

ঢাকা: ভারত সফর শেষে মঙ্গলবার (২০ ডিসেম্বর) দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান বাহিনী প্রধান সস্ত্রীক এবং ছয়জন সফর সঙ্গীসহ ভারতীয় বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল ভি আর চৌধুরীর আমন্ত্রণে গত ১৫ ডিসেম্বর সরকারি সফরে ভারত যান।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতীয় বিমান বাহিনী একাডেমি, হায়দারাবাদে অনুষ্ঠিত কম্বাইন্ড গ্রাজুয়েশন কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন করেন।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান হিসেবে ভারতীয় বিমান বাহিনীর গ্রাজুয়েশন কুচকাওয়াজ পরিদর্শন এটিই প্রথম, যা মাইলফলক হিসেবে থাকবে। তিনি একাডেমিতে অবস্থিত প্রশিক্ষণ বিমান পিসি-৭ এর সিমুলেটর এবং এয়ার ট্রাফিক কন্ট্রোল অফিসার্স ট্রেনিং এস্টাবলিশমেন্ট (এটিসিওটিই) পরিদর্শন করেন।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ব্যারাকপুরে অবস্থিত ভারতীয় বিমান বাহিনী স্টেশন ও এর বিভিন্ন সামরিক স্থাপনা পরিদর্শন করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতীয় বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
এমইউএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।