ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে আঞ্চলিক ইজতেমায় সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
ময়মনসিংহে আঞ্চলিক ইজতেমায় সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় তাবলিগ জামায়াতের দুই পক্ষের বিরোধের জের ধরে সংঘর্ষের আশঙ্কায় আঞ্চলিক ইজতেমা মাঠে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। এ নিয়ে স্থানীয় ধর্মপ্রাণ মানুষের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় ফুলবাড়িয়া-ময়মনসিংহ সড়কের চকরাধাকানাই এলাকার আঞ্চলিক ইজতেমা মাঠ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

এর আগে উপজেলার চকরাধাকানাই গ্রামে মোখলেছুর রহমান মুকুল মাস্টার নামে এক ব্যক্তি ও তাঁর অনুসারীরা আগামী ২১, ২২ ও ২৩ ডিসেম্বর এই আঞ্চলিক ইজতেমার ডাক দেন।  

তবে বিগত ৮ বছর ধরে এই মাঠে তাবলিগ জামায়াতের জোড় অনুষ্ঠিত হয়ে আসছিল বলে জানা গেছে। ফলে এ নিয়ে মতবিরোধের জের ধরে স্থানীয় নূরুল ইসলাম নামের অপর এক ব্যক্তি ও তাঁর অনুসারীরা একই তারিখে এবং একই সময়ে ওই মাঠে উপস্থিত হওয়ার ঘোষণা দেন। এতে পরিস্থিতি উত্তেজনাকর হয়ে উঠে।  

এই অবস্থায় জননিরাপত্তা, জানমালের ক্ষতি ও আইন শৃংখলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় ওই ইজতেমা মাঠে এবং তার আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেছেন ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম।

তিনি আরও বলেন, দুইটি পক্ষ একই স্থানে একই তারিখে ভিন্নমতের আয়োজন নিয়ে সাংঘর্ষিক উত্তেজনার সৃষ্টি হয়েছে। এই বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই স্থানে ১৪৪ ধারা জারি থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।