ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাভারে আ.লীগ নেতার নামে গ্যাস চুরির মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
সাভারে আ.লীগ নেতার নামে গ্যাস চুরির মামলা

সাভার (ঢাকা): দীর্ঘদিন অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের অভিযোগে সাভারের আশুলিয়ায় আওয়ামী লীগের এক নেতাসহ তিনজনের নামে মামলা দায়ের করেছে তিতাস কর্তৃপক্ষ।

বুধবার (২১ ডিসেম্বর) রাতে এ মামলা দায়ের করেন সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক (বিপণন) আবু সাদাত মো. সায়েম।

মামলার প্রধান আসামি স্থানীয় আ.লীগ নেতা রাজু আহমেদ। তিনি নিজেকে আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপ-কমিটির সদস্য পরিচয় দেন।  মামলার অপর দু্ই আসামি হলেন - আশুলিয়ার চাঁনগাও এলাকার জাকির হোসেন ও গৌরিপুর এলাকার সিদ্দিক কলোনীর মালিক সিদ্দিকুর রহমান।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন কবির।

তিনি বলেন, গ্যাস আইনে রাজু আহমেদকে প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে তিতাস কর্তৃপক্ষ। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলার বাদী তিতাসের কর্মকর্তা আবু সাদাৎ মো. সায়েম বলেন, রাজু আহমেদের আবাসিক সংযোগ বৈধ ছিল। কিন্তু সেই সংযোগ থেকে অবৈধভাবে হোটেলে গ্যাস ব্যবহার করা হচ্ছিল। এর আগেও নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে অভিযোগ করে তার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। কিন্তু তিনি আবারও অবৈধভাবে সংযোগ চালু করে রেস্তোরাঁ চালাচ্ছিলেন। এজন্য বুধবার অভিযান পরিচালনা করে রাইজার ও চুলা জব্দ এবং সংযোগ বিচ্ছিন্ন করা হয়।  

তিতাসের এই কর্মকর্তা আরও বলেন, এর আগেরবার অভিযান পরিচালনা করে যে জরিমানা করা হয়েছিল সেই টাকাও পরিশোধ করেনি রাজু আহমেদ। এবার তার নামে মামলা দেওয়া হয়েছে।  

তিতাস গ্যাসের বিরুদ্ধেও মামলা করেছিলেন আ.লীগ নেতা রাজু আহমেদ।  

সেই মামলার বিষয়ে আবু সাদাৎ মো. সায়েম  বলেন, গতবার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার পর তিনি তিতাসের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিলেন৷ সেখানে আমাকেও আসামি করা হয়েছিল৷ এই মামলাটি ভিত্তিহীন। যে কোনো নাগরিক যে কারো বিষয়ে, যে কারো বিরুদ্ধে মামলা করতে পারেন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এসএফ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।