ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে জব্দ ৬ নৌকা নিলামে বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
চাঁদপুরে জব্দ ৬ নৌকা নিলামে বিক্রি

চাঁদপুর: চাঁদপুর পদ্মা-মেঘনা নদীতে ইলিশ প্রজনন রক্ষা অভিযানে জব্দকৃত ছয়টি জেলে নৌকা উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়েছে।  

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ১১টার দিকে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে এই উন্মুক্ত নিলামের আয়োজন করা হয়।

এতে বেশ কয়েকজন ব্যবসায়ী নিলামে অংশ নেন।  

বিকেলে চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান এসব তথ্য জানান।  

তিনি বলেন, গত অক্টোবর মাসের ০৭-২৮ তারিখ পর্যন্ত ২২ দিন পদ্মা-মেঘনায় মা ইলিশ প্রজনন রক্ষায় জেলা ও উপজেলা টাস্ক ফোর্স নদীতে অভিযান পরিচালনা করে। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরায় জেলেদের আটকের পাশাপাশি আলামত হিসেবে নৌকা ও জাল জব্দ হয়। জব্দ কিছু নৌকা তাৎক্ষণিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বিক্রি করা হয়। অবিক্রিত ছয়টি নৌকা বৃহস্পতিবার উন্মুক্ত নিলামে ২ লাখ ৩০ হাজার ৫০০ টাকা বিক্রি করা হয়। ভ্যাট ও টেক্সসহ নৌকার মূল্য হচ্ছে ২ লাখ ৫৪ হাজার ৭০৪টাকা।  

তিনি আরও বলেন, উন্মুক্ত নিলামে বেশ কয়েকজন ব্যক্তি অংশ নেন। এর মধ্যে রহিম মোল্লা তিনটি ও কামরুল ইসলাম নামে এক ব্যক্তি তিনটি নৌকা ক্রয় করেন। নিলামের অর্থ সরসকারি কোষাগারে জমা করা হয়েছে। জব্দ নৌকার মধ্যে তিনটি নৌকা কোস্টগার্ড চাঁদপুর স্টেশন ও তিনটি চাঁদপুর নৌথানা পুলিশের হেফাজতে ছিল।

উন্মুক্ত নিলামে টাস্কফোর্সের পক্ষে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার, জেলা মৎস্য বিভাগের পক্ষে চাঁদপুর সদর উপজেলা মৎস্য কর্মকর্তা তানজিমুল ইসলাম ও নৌপুলিশের পক্ষে উপ-পরিদর্শক (এসআই) মো. সুমন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।