ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রাথমিকের বই উৎসব ঢাকায়, মাধ্যমিকের গাজীপুরে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
প্রাথমিকের বই উৎসব ঢাকায়, মাধ্যমিকের গাজীপুরে

ঢাকা: নতুন বছরে শিক্ষার্থীদের হাতে নতুন বই ওঠা প্রতি বছরই নতুন। বরাবরের মতো এ বছরের প্রথম দিনই উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের বই বিতরণের আয়োজন হয়েছে।

রোববার (১ জানুয়ারি) সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে প্রাক-প্রাথমিক ও প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক তুলে দেওয়া হবে। এ উপলক্ষে আয়োজন করা হয়েছে বই বিতরণ উৎসব-২০২৩। আর গাজীপুরের কাপাসিয়ায় নতুন বই তুলে দেওয়া হবে মাধ্যমিকের শিক্ষার্থীদের হাতে।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। সভাপতিত্ব করবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহামদ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, এ অনুষ্ঠানে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়ন দলের ৫ সদস্যকে সংবর্ধনা দেওয়া হবে। সদস্যরা তারা যারা বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব টুর্নামেন্ট থেকে উঠে এসেছেন।

শিক্ষামন্ত্রী দীপু মনি গাজীপুরের কাপাসিয়ায় পাইলট উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিকের বই উৎসবের উদ্বোধন করবেন। সে লক্ষ্যে প্রয়োজনীয় আয়োজনও করা হয়েছে। এসব তথ্য জানায় শিক্ষা মন্ত্রণালয়।

তবে, উৎসব করে বিতরণ করা হলেও সব শিক্ষার্থী বই পাচ্ছে না। ছাপা জটিলতায় এ সমস্যায় পড়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্য পুস্তক বোর্ড (এনসিটিবি)।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
এমআইএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।