ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বছরের প্রথম সূর্যোদয় দেখতে সৈকতে পর্যটকদের ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
বছরের প্রথম সূর্যোদয় দেখতে সৈকতে পর্যটকদের ভিড়

পটুয়াখালী: বছরের প্রথম সূর্যোদয়কে স্বাগত ও নতুন বছরকে বরণ করতে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন হাজারো পর্যটক।

রোববার (১ জানুয়ারি) কাকডাকা ভোরে সৈকতের জিরো পয়েন্ট, ঝাউবন, গঙ্গামতি, লাল কাকড়ার চর ও কাউয়ার চরে ভিড় জমান তারা।

ঘন কুয়াশার কারণে সূর্যোদয় সেভাবে উপভোগ করতে না পারলেও, সকালের প্রকৃতি দেখে মুগ্ধ হয়েছেন পর্যটকরা।

এর আগে বছরের শেষ সূর্যাস্তকে বিদায় আর নতুন সূর্যোদয়কে বরণ করতে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় ভিড় জমান হাজারো পর্যটক।

সৈকতের জিরো পয়েন্ট, লেম্বুর চর, ঝাউবন, গঙ্গামতির লেক, কাউয়ার চর, মিশ্রিপাড়া, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, রাখাইন পল্লী এবং শুঁটকি পল্লীসহ দর্শনীয় স্পটে পর্যটকদের উচ্ছ্বসিত উপস্থিতি লক্ষ্য করা গেছে। বুকিং ছিলো অধিকাংশ হোটেল-মোটেল।

সমুদ্রের ঢেউয়ে সাঁতার কাটাসহ দীর্ঘ ১৮ কিলোমিটার সৈকতজুড়ে নেচে গেয়ে প্রিয়জনের সঙ্গে আনন্দ উন্মাদনায় মেতেছেন পর্যটকরা।

পর্যটকদের আনাগোনায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে। পর্যটকদের নিরাপদ ভ্রমণে ট্যুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ ও থানা পুলিশের সমন্বয়ে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে সাপ্তাহিক ছুটি শেষ হওয়ায় আজ (০১ জানুয়ারি) কুয়াকাটায় পর্যটকের সংখ্যা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

ট্যুর গাইড বাচ্চু হাওলাদার বলেন, কুয়াকাটায় ঘুরতে আসা পর্যটকদের ভ্রমণের জন্য আমরা পরিকল্পনা করে সকল পর্যটন স্পট ভ্রমণ করাই। সকাল বেলা সূর্যোদয়সহ পূর্বদিকের প্রায় ৮টি স্পট এবং বিকেলে পশ্চিমদিকে ঘুরিয়ে থাকি। আজ (১ জানুয়ারি) বছরের প্রথম সূর্যোদয় দেখতে অনেক পর্যটক নিয়ে আসছি।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক বলেন, সৈকতসহ সকল পর্যটন স্পটে আমাদের টিম সার্বক্ষণিক নিয়োজিত। তবে আজ (১ জানুয়ারি) খুব সকালে সূর্যোদয় পয়েন্টে পর্যটক বেশি থাকায় বাড়তি নিরাপত্তা দেওয়া হচ্ছে।  

এখানে থার্টি ফার্স্ট নাইটে কোনো প্রকার অপ্রতিকার ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।