ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বর্ষার আগেই উন্নয়নকাজ শেষ করার নির্দেশ রাসিক মেয়রের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
বর্ষার আগেই উন্নয়নকাজ শেষ করার নির্দেশ রাসিক মেয়রের

রাজশাহী: বর্ষার আগেই চলমান উন্নয়নকাজ শেষ করার নির্দেশ দিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।  

রোববার (১ জানুয়ারি) বিকেলে রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো নির্মাণ শীর্ষক প্রকল্পের অগ্রগতি বিষয়ে পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশ দেন।

নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র।

সভায় রাসিক মেয়র বলেন, পরিচ্ছন্ন পরিবেশ, সড়ক আলোকায়ন, স্বাস্থ্যসেবা, আইল্যান্ডে ফুলের সমারোহ ও মহাগরীর উন্নয়নে ভূয়সী প্রশংসা অর্জন করেছে রাজশাহী। মহানগরীর এ অর্জনে ধরে রাখতে আমাদের কাজ করে যেতে হবে। রাজশাহী মহানগরীর উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় তিন হাজার কোটি টাকার এ বৃহৎ প্রকল্পটি অনুমোদন দিয়েছেন। সেই প্রকল্পের অধীনে ব্যাপক উন্নয়নকাজ চলমান রয়েছে। প্রকল্পটি অনুমোদনের পর কাজ শুরু হলেও করোনা মহামারি এবং দ্রব্যমূল্য বৃদ্ধিসহ নানা কারণে তা বাস্তবায়নে কিছুটা বিলম্ব হলেও অগ্রগতি ভালো। আশা করা যায় অতিদ্রুত চলমান সব কাজ শেষ হবে।

তিনি বলেন, ইতোমধ্যে মহানগরীর বিভিন্ন ফোর লেন সড়কের উন্নয়নকাজ এগিয়ে চলেছে। বিভিন্ন সড়ক ইতোমধ্যে প্রশস্ত করা হয়েছে। নাগরিক সুবিধা সব বিষয়ে বিবেচনা করে ড্রেন, রাস্তা নির্মাণ, সড়ক প্রশস্তকরণ, আলোকায়ন, গ্রিন জোন স্থাপন, বৃক্ষরোপণসহ বিভিন্ন উন্নয়নকাজ বাস্তবায়ন করা হচ্ছে। ড্রেনেজ প্রকল্পের চতুর্থ পর্যায় গ্রহণ করা প্রয়োজন। চলমান ব্যাপক উন্নয়ন ও দ্রুত নগরায়ণের ফলে নির্মাণ নাগরিকদের কিছুটা পরিবেশের কিছুটা সামগ্রী মাটি, বালু, রাবিশ যত্রতত্র না রেখে নির্মাণকাজ অব্যাহত রাখে সে বিষয়ে জনগণকে আরও সচেতন হতে হবে।
 
রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন- প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, পূর্ত স্থায়ী কমিটির সভাপতি ও ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম। মঞ্চে উপবিস্ট ছিলেন প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, সচিব মশিউর রহমান। রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো নির্মাণ শীর্ষক প্রকল্পের অগ্রগতি বিষয়ে সার্বিক তথ্যচিত্র উপস্থাপন করেন প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, প্রজেক্ট ইঞ্জিনিয়ারিং অ্যাডভাইজর প্রকৌশলী আশরাফুল হক, প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট গোলাম মুর্শেদ, সব নির্বাহী প্রকৌশলীরা।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।