ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

গ্রাহকের কোটি টাকা আত্মসাতের অভিযোগে এনজিও মালিক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
গ্রাহকের কোটি টাকা আত্মসাতের অভিযোগে এনজিও মালিক আটক

সাতক্ষীরা: সাতক্ষীরায় এনজিও খুলে প্রতারণার অভিযোগে মো. হাবিবুর রহমান (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-৬। তিনি বনলতা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড নামে একটি কোম্পানি খুলে গ্রাহকের কোটি টাকা আত্মসাৎ করে আত্মগোপনে ছিলেন।

সোমবার (০২ জানুয়ারি) সন্ধ্যায় সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানি সদর দপ্তর। তারা জানায়, প্রতারক চক্রের হোতা মো. হাবিবুর রহমান তার কতিপয় সহযোগীকে নিয়ে ২০১৯ সালে বনলতা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড নামে একটি ভুয়া এনজিও খোলেন। সেখানে তারা অধিক লাভের প্রলোভন দেখিয়ে স্থানীয় সাধারণ মানুষের কাছে থেকে প্রায় কোটি টাকা আত্মসাৎ করেন। বেশ কিছুদিন এনজিও পরিচালনা করার পর আসামি তার অফিস বন্ধ করে লাপাত্তা হয়ে যান। পরর্বতীতে বেশ কয়েকজন ভুক্তভোগী র‌্যাব-৬ এর কাছে অভিযোগ দেন।

গ্রাহকদের অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল প্রতারক চক্রটিকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে। পরে সোমবার সন্ধ্যায় চক্রের হোতা ও ওই এনজিওর মালিক হাবিবুর রহমানকে ধরতে করতে সক্ষম হয়। আটকের পর তাকে সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।