ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

রাজমিস্ত্রির কাজ করে জিপিএ-৫, সেই ছাত্রের দায়িত্ব নিলেন ডিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
রাজমিস্ত্রির কাজ করে জিপিএ-৫, সেই ছাত্রের দায়িত্ব নিলেন ডিসি সালমান মৃধা

ফরিদপুর: প্রতিভার সঙ্গে যদি থাকে কঠোর পরিশ্রম, তবে তাকে কখনো আটকানো যায় না। হোক সে অসহায় হতদরিদ্র কিংবা খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ।

একদিন সফলতা তার হাতেই ধরা দেবে।

এমনই এক তরুণ যে সারাদিন রাজমিস্ত্রীর কাজ আর তার ফাঁকে ফাঁকে পড়ালেখা করে পেয়েছে সফলতা। হাতের মুঠোয় ধরা দিয়েছে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫।  

ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের ইজা দুর্গাপুর গ্রামের মেধাবী শিক্ষার্থী সালমান মৃধা (১৬)। সে রাজমিস্ত্রীর কাজ করে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন। সালমান ইজা দুর্গাপুর গ্রামের হতদরিদ্র মো. বিল্লাল মৃধার ছেলে।

জানা যায়, রাজমিস্ত্রীর কাজ করা অদম্য মেধাবী সালমান এবার ফরিদপুরের ঈশান গোপালপুর ইউনিয়নের ঈশান ইনস্টিটিউশনের কারিগরি শিক্ষা বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। সালমানের বাবা বিল্লাল মৃধার কোনো নিজস্ব জমিজমা নেই। অন্যের জমিতে কাজ করে যা পান তা দিয়েই কোনোমতে চলে তাদের সংসার। সালমানও অন্যের জমিতে কাজ করার পাশাপাশি রাজমিস্ত্রীর শ্রমিকের কাজ করে সংসারের খরচ বহনের পাশাপাশি চালিয়ে যাচ্ছেন পড়াশোনাও।

এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ার পরেও সালমানের কলেজে ভর্তি ও পড়ালেখার খরচ নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। খবর পেয়ে ওই অদম্য শিক্ষার্থী সালমানের পাশে দাঁড়ান ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। দায়িত্ব নেন সালমানের। এর সঙ্গে তাঁর ছোট ভাইয়ের পড়ালেখার ব্যয়ভার বহনসহ তাদের সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন জেলা প্রশাসক।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।