ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

জাতীয়

কাশিমপুর কারাগারে জঙ্গি সদস্যের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
কাশিমপুর কারাগারে জঙ্গি সদস্যের মৃত্যু কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২

গাজীপুর: গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধানমন্ত্রীকে হত্যা চেষ্টা মামলায় গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হাজতি হরকাতুল জিহাদ (হুজি) সদস্যের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ৮টার দিকে তার মৃত্যু হয়েছে।

 

মৃত হাজতি আবুল হোসেন খোকন (৫৫) বরিশালের কোতোয়ালি থানার রাজধর এলাকার আব্দুল খালেকের ছেলে। তার হাজতি নং- ২১৮৩/১৬।  

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার মো. আমিরুল ইসলাম জানান, ২০১৬ সালে থেকে বন্দি ছিল হরকাতুল জিহাদ হুজি সদস্য আবুল হোসেন খোকন। সকালে তিনি কারাগারের ভেতরে অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে আবুল হোসেন খোকনকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, কোটালীপাড়ায় প্রধানমন্ত্রীকে হত্যা চেষ্টা মামলাসহ তার বিরুদ্ধে মুকসুদপুর থানা ও কোতোয়ালি থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ২০০৬ সাল থেকেই তিনি বিভিন্ন কারাগারে বন্দি ছিলেন। সর্বশেষ ২০১৬ সাল থেকে হরকাতুল জিহাদ হুজি সদস্য আবুল হোসেন খোকন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি ছিল। সব আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১১১৯, জানুয়ারি ৬, ২০২৩
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।