ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা ছবি: প্রধানমন্ত্রীর পেস উইং

ঢাকা: বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ।  

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

 

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল ৮টা ৩০ মিনিটে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এ শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ।  

এরপর আওয়ামী লীগের অঙ্গ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন শুরু করে। বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং বিভিন্ন থানার ইউনিট ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেছে।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনের পর মোনাজাতে অংশ নেন তিনি।  

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধে বিজয়ের ২৫ দিন পরে বিশ্ব জনমতের চাপে ১৯৭২ সালের ৮ জানুয়ারি বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয় পাকিস্তান সরকার।  

এরপর তিনি প্লেনযোগে লন্ডন যান। সেখান থেকে ৯ জানুয়ারি রাত ৮টায় ব্রিটিশ রাজকীয় প্লেনে লন্ডনে থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন। দিল্লিতে ১০ জানুয়ারি সকালে যাত্রাবিরতি দিয়ে এক জনসভায় ভারতীয় প্রধানমন্ত্রী ও ভারতীয় জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান বঙ্গবন্ধু শেখ মুজিব।

তারপর দিল্লি থেকে ঢাকার আকাশে প্রবেশ করে বঙ্গবন্ধুর বহনকারী প্লেন। শেষ হয় বাঙালির উৎকণ্ঠার। বাংলাদেশে ফিরে আসেন জাতির পিতা ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এনবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।